• মে ২১, ২০২০
  • লিড নিউস
  • 764
সিলেটে একদিনেই আরও ৬৩ জন করোনা আক্রান্ত

নিউজ ডেস্কঃ সিলেট বিভাগে একদিনেই নতুন করে আরও ৬৩ জন করোনা আক্রান্ত সনাক্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে, মৌলভীবাজার ২২, হবিগঞ্জ ২১, সুনামগঞ্জ ৭ ও সিলেট জেলা ১৩ জনের করোনা পজেটিভ আসে।

বৃহস্পতিবার ২১ মে ওসমানী হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায় জানান, ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ল্যাবে বৃহস্পতিবার ১৭৮ জনের শরীরের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ১৩ জনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব ধরা পড়ে। এর মধ্যে ১৩ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। তাদের মধ্যে নতুন আক্রান্ত ১২ জন। বাকি একজন পূর্বের আক্রান্ত। দ্বিতীয়বার পরীক্ষা করেও তার শরীরে করোনা পজিটিভ আসেন। আক্রান্তরা সিলেট নগর, সদর উপজেলা, ফেঞ্চুগঞ্জ, বালাগঞ্জ এবং বিশ্বনাথ উপজেলার বাসিন্দা।

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল্যাবে ৪১ জনের নমুনা পরীক্ষায় ১জনের পজেটিভ আসে। তিনি সুনামগঞ্জের ছাতক উপজেলার বাসিন্দা।

মৌলভীবাজার: অপরদিকে সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, ঢাকার পিসিআর ল্যাব থেকে নতুন ২২ জন ও পুরাতন ৫ জনসহ সর্বমোট ২৭ জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। শনাক্তদের মধ্যে বড়লেখায় ৩ জন চিকিৎসক, জুড়ীতে ৩ জন নার্স এবং মৌলভীবাজার সদরের একজন স্বাস্থ্যকর্মী রয়েছেন। এছাড়াও কমলগঞ্জে একজন সাংবাদিকসহ ১০ জন, রাজনগরে ২ জন, মৌলভীবাজার-২৫০ শয্যা হাসপাতালে ১ জন এবং শ্রীমঙ্গলে ১ জনের করোনা শনাক্ত হয়েছে।

হবিগঞ্জ: হবিগঞ্জের ডেপুটি ডা. মো. মখলিসুর রহমান জানান, ঢাকার ল্যাব থেকে আসা রিপোর্টে স্বাস্থ্যকর্মীসহ সরকারী কর্মকর্তা কর্মচারীসহ আরও ২১ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্ত হওয়াদের মধ্যে চুনারুঘাট ১৪ জন, সদর উপজেলায় ১ জন, লাখাইয়ে ১ জন, নবীগঞ্জে ২ জন, বাহুবলে ২ জন ও মাধবপুরে ১ জন।

সুনামগঞ্জ: নামগঞ্জের সিভিল সার্জন ডা. মো. শামস উদ্দিন জানান, ঢাকার ল্যাব থেকে পাঠানো নমুনার ফলাফলে ৬ জনের করোনা পজেটিভ আসে। তিনি বলেন দুইজন পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। এছাড়া তাহিরপুর উপজেলায় ৩জন ও ছাতক উপজেলায় ১জন করোনা আক্রান্ত হয়েছেন। অপর দিকে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল্যাবে ৪১ জনের নমুনা পরীক্ষায় ১জনের পজেটিভ আসে। তিনি সুনামগঞ্জের ছাতক উপজেলার বাসিন্দা।