• জুন ৩০, ২০২০
  • শীর্ষ খবর
  • 89
সাংবাদিক রায়হান উদ্দিন সুমনের মুক্তির দাবি বানিয়াচং প্রেসক্লাবের

বানিয়াচং প্রতিনিধিঃ ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় কারান্তরীণ বানিয়াচং প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক ও আমার হবিগঞ্জ পত্রিকার বার্তা সম্পাদক রায়হান উদ্দিন সুমনের মুক্তির দাবি করেছে বানিয়াচং প্রেসক্লাব।

সোমবার ( ২৯ জুন) সন্ধা ৭টায় বড় বাজারস্থ অস্থায়ী কার্যালয়ে প্রেসক্লাব সভাপতি মোশাহেদ আলী শাহেদ (কালের কন্ঠ) এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক (বাংলাদেশ খবর) খলিলুলর রহমান খলিলের সঞ্চালনায় এক সভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন দি ট্রাইব্যুনালের স্টাফ রিপোর্টার ও ২০২১-২২ সেশনের সভাপতি ইমদাদুল হোসেন খান, মখলিছ মিয়া (দৈনিক মানব জমিন, চ্যানেল এস ও সিএনএন বাংলা টিভি), শিব্বির আহমদ আরজু, ( দৈনিক আমাদের অর্থনীতি, দৈনিক খোয়াই ও তরঙ্গ টোয়েন্টিফোর ডট কম), দেওয়ান শুয়েব রাজা ( ফ্রিল্যান্স সাংবাদিক), আব্দাল মিয়া (দৈনিক ডেসটিনি), মো. সাহিদুর রহমান ( দৈনিক খোয়াই ও তরঙ্গ টোয়েন্টিফোর ডটকম) জসিম উদ্দিন (সিলেট ট্রিবিউন), মো. আশিকুল ইসলাম (দৈনিক সময়ের আলো), শফিকুল ইসলাম শফিক (দৈনিক পরিবর্তন ও বিবিয়ানা), তৌহিদুর রহমান পলাশ (প্রেসক্লাব কোষাধ্যক্ষ), আজহার উদ্দিন শিমুল (একাত্তরের কথা) আনোয়ার হোসেন (দৈনিক হবিগঞ্জ সময়), পিয়ানুর আহমেদ হাসান, মাসুক মিয়া, মাজহারুল ইসলাম অপু (দৈনিক প্রভাকর) আল আমিন খান (বাংলা টিভি), তানজিল হাসান সাগর ( আমার হবিগঞ্জ), তাপস হোম ( বিডি ওয়ার্ল্ড নিউজ), আক্তার হোসেন আলহাদী (এনটিভি), তাওহিদ হাসান ( দৈনিক ২৪ ডট কম)সহ মূল ধারার প্রায় ৩৫ জন সাংবাদিক। নেতৃবৃন্দ বলেন, আমাদের সহকর্মী সাংবাদিক রায়হান উদ্দিন সুমনের মুক্তি চাই এবং হবিগঞ্জে সংবাদ সংক্রান্ত বিষয়ের জের ধরে ডিজিটাল নিরাপত্তা আইনে মাছরাঙ্গা টেলিভিশনের জেলা প্রতিনিধি মাসুদ আলী ফরহাদ ও বাংলানিউজের জেলা প্রতিনিধি বদরুল আলমসহ সকল সাংবাদিকের উপর থেকে মামলা প্রত্যাহারের জোর দাবি জানাচ্ছি।

পাশাপাশি ডিজিটাল নিরাপত্তা আইন প্রত্যাহার করা হউক। সভাপতির বক্তব্যে মোশাহেদ আলী শাহেদ বলেন, বানিয়াচংয়ে আমরা মূল ধারার সাংবাদিকরা ঐক্যবদ্ধ হয়েছি। আশা করি যে ক’জন সাংবাদিক এখনও এ প্রক্রিয়ার বাইরে আছেন তারাও এক ছাতার তলে চলে আসবেন ইনশা আল্লাহ। আমরা অতীতের সকল ভুলভ্রান্তি ভুলে গিয়ে কাধে কাধ মিলিয়ে সত্য ও বস্তুনিষ্ঠ সাংবাদিকতা চর্চার মাধ্যমে প্রিয় বানিয়াচংকে বিশ্বের কাছে নিপুণভাবে তুলে ধরতে চাই। মনে রাখতে হবে বস্তুনিষ্ঠ সাংবাদিকতাই জাতি কামনা করে। অহেতুক কলমের আচরে কোন মানুষের মানহানি করা হউক তা আমরা চাই না। সুস্থ সাংবাদিকতা চর্চার মানসেই আমাদের এ ঐক্যের প্রয়াস। আমাদের অভিভাবক মাননীয় এমপি আলহাজ্ব অ্যাডভোকেট মো. আব্দুল মজিদ খান, উপজেলা চেয়ারম্যান মো. আবুল কাশেম চৌধুরী ও নবাগত ইউএনও মাসুদ রানা মহোদয়গণ ঐক্যবদ্ধ প্রেসক্লাবের ব্যাপারে খুব-ই আন্তরিক। আমরা ঐক্যবদ্ধ হওয়ায় গোটা বানিয়াচংবাসীও বেজায় খুশি হয়েছেন। এ ক্ষেত্রে আগামীর সুন্দরের প্রত্যাশায় সবাইকে ধৈর্যধারণ করার আহবান জানাচ্ছি।

  • 31
  •  
  •  
  •  
  •  
  •  
    31
    Shares