• আগস্ট ১৬, ২০২০
  • খেলাধুলা
  • 422
শুরু হলো ক্রিকেটারদের করোনা পরীক্ষা

ক্রীড়া ডেস্কঃ আগামী ২৩ আগস্ট থেকে ১৮ সেপ্টেম্বর পর্যন্ত বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান-বিকেএসপিতে শুরু হবে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দলের আবাসিক ক্যাম্প। আর এই ক্যাম্পকে সামনে রেখে বিসিবি কার্যালয়ে শুরু হয়েছে যুবাদের করোনা পরীক্ষা।

প্রাথমিক স্কোয়াডে ডাক পাওয়াও ৪৫ ক্রিকেটারের সবারই করোনা পরীক্ষা করানো হবে।

রোববার (১৬ আগস্ট) প্রথম দিনে ১৫ ক্রিকেটার ও ১২ জন সাপোর্ট স্টাফের করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়। আগামী ২৪ ঘন্টার মধ্যে বিসিবি মেডিক্যাল বিভাগ তাদের রিপোর্ট হাতে পাবে। করোনা নেগেটিভ ক্রিকেটাররা সোমবার (১৭ আগস্ট) বিকেএসপিতে চলে যাবেন। আর কোনো ক্রিকেটার যদি পজিটিভ হন তাহলে তাদের বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) অধীনেই আইসোলেশনে রাখা হবে।

বিসিবি’র প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী সংবাদ মাধ্যমকে বিষয়গুলো নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘আজকে আমরা ২৭ জন ক্রিকেটারের কোভিড টেস্ট করিয়েছি। ধারাবাহিকভাবে আমরা প্রায় ৬৫ জনের মতো ক্রিকেটারের টেস্ট করব। আজকের এই ২৭ জনের মধ্যে ১৫ জন ক্রিকেটার ও ১২ জন সাপোর্ট স্টাফ। আজকে যারা টেস্ট করল কালকের মধ্যে তাদের সবার রিপোর্ট পাবো। যদি নেগেটিভ থাকে তাহলে কালকেই এরা বিকেএসপিতে চলে যাবে। আর কেউ পজিটিভ হলে তাদের আমাদের ব্যবস্থাপনায় আইসোলেশনে রাখবো। ‘

অনূর্ধ্ব ১৯ দলের ক্রিকেটারদের দিয়ে করোনা পরীক্ষা শুরু করলো বিসিবি। একই প্রক্রিয়া অনুসরণ করা হবে শ্রীলঙ্কা সিরিজকে সামনে রেখে ডাক পাওয়া ট্রেনিং ক্যাম্পের ক্রিকেটারদের জন্য। শ্রীলঙ্কা সফরে যাওয়া হাই পারফরম্যান্স (এইচপি) দলের ক্রিকেটারদেরও একইভাবে করোনা টেস্ট করানো হবে।