• অক্টোবর ২, ২০২০
  • বিজ্ঞপ্তি
  • 359
এমসি অভিমুখে পদযাত্রা সফল করতে নগরীতে ছাত্রজোটের গণসংযোগ

নিউজ ডেস্কঃ এমসি কলেজে ধর্ষণের সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তিসহ তিন দফা দাবিতে শনিবার (৩ অক্টোবর) সকাল ১১ টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার থেকে এমসি কলেজ অভিমুখে পদযাত্রা করবে প্রগতিশীল ছাত্রজোট সিলেট জেলা।

পদযাত্রা সফল করতে শুক্রবার (২ অক্টোবর) বিকেলে নগরের বিভিন্ন স্থানে গনসংযোগ করে প্রগতিশীল ছাত্রজোট। শুক্রবার বিকেল ৫ টায় নগরের জিন্দাবাজার, জেলরোড, বন্দর ও তার আশপাশ এলাকায় গণসংযোগ করেছেন ছাত্রজোটের নেতৃবৃন্দ। এসময় তারা প্রচারপত্র বিলি করেন।

গণসংযোগকালে উপস্থিত ছিলেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট সিলেট নগর শাখার সভাপতি সঞ্জয় কান্ত দাস, ছাত্র ইউনিয়ন সিলেট জেলার সাধারণ সম্পাদক নাবিল এইচ, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট সিলেট মহানগরের আহ্বায়ক সঞ্জয় শর্মা, ছাত্র ইউনিয়ন মহানগর সংসদের সহ-সাধারণ সম্পাদক মনীষা ওয়াহিদ, ছাত্র ফ্রন্ট মদন নেতা নিশাত প্রমুখ।

এসময় বক্তারা বলেন ‘দীর্ঘদিন ধরে বিভিন্ন অপরাধের সাথে জড়িত সন্ত্রাসীদের গ্রেপ্তার করলেও তাদেরকে বিচার কিংবা শাস্তির আওতায় আনা হয় নি। তাই এমসি ছাত্রাবাসে গণধর্ষণের সাথে জড়িতদের দ্রুত বিচার ট্রাইবুনালে বিচার করতে হবে। এছাড়া এসব সন্ত্রাসীদের মদতদাতাদেরও বিচারের আওতায় আনতে হবে।

কলেজ প্রশাসনের সমালোচনা করে বক্তারা আরও বলেন, কলেজ বন্ধ থাকার পরেও কেন ছাত্রাবাস খোলা থাকবে। এঘটনার মধ্য দিয়ে ছাত্রাবাসে ঘটা নানা অপকর্মের কথা বের হয়েছে।
অধ্যক্ষ, হোস্টেল সুপাররা কি এসব জানতেন না? তাই এঘটনার দায় কলেজ প্রশাসন এড়াতে পারেন না। আমরা কলেজের অধ্যক্ষ ও হোস্টেল সুপারের পদত্যাগের দাবি জানাই। কলেজ ক্যাম্পাসকে দখলদারিত্ব মুক্ত করে গণতান্ত্রিক পরিবেশ নিশ্চিত করতে হবে। এসব দাবি নিয়েই কাল শনিবার পদযাত্রা অনুষ্ঠিত হবে।’

এসময় শনিবারের পদযাত্রায় সিলেটের সকল শ্রেনী-পেশার মানুষকে অংশ নেওয়ার আহ্বান জানান তারা।