• এপ্রিল ৭, ২০২০
  • আন্তর্জাতিক
  • 4796
ইতালিতে মৃত্যু ছাড়াল ১৭ হাজার, ২৪ ঘণ্টায় ৬০৪

আন্তর্জাতিক ডেস্কঃ প্রাণঘাতী করোনাভাইরাসে মৃত্যুপুরীতে পরিণত হওয়া ইউরোপের দেশ ইতালিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৬০৪ জনের প্রাণহানি ঘটেছে। এ নিয়ে দেশটিতে করোনায় মৃত্যুর সংখ্যা ১৭ হাজার ছাড়িয়ে গেছে।

একদিন আগেই দেশটিতে ৬৩৬ জনের মৃত্যু হয় করোনায়। তবে ইতালিতে নতুন করে সংক্রমণের সংখ্যা গত ২৫ দিনের সর্বনিম্ন পর্যায়ে নেমে এসেছে। বিশ্বে করোনার সবচেয়ে মারাত্মক বিপর্যয়ের মুখে পড়া ইতালিতে মৃত্যুর সংখ্যা এখন ১৭ হাজার ১২৭ জনে পৌঁছেছে।

এছাড়া মঙ্গলবার নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৩৯ জন; যা নিয়ে দেশটিতে করোনায় আক্রান্তের সংখ্যা এক লাখ ৩৫ হাজার ৫৮৬ জন। সোমবার দেশটিতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছিলেন ৩ হাজার ৫৯৯ জন।

করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে গত ৯ মার্চ ইউরোপের এই দেশটিতে লক ডাউন ঘোষণা করা হয়। ওষুধ এবং প্রয়োজনীয় খাদ্য সামগ্রী কেনা ছাড়া অন্য কোনও কাজে দেশটির নাগরিকদের বাড়ির বাইরে বের হওয়া পুরোপুরি নিষিদ্ধ করা হয়।

ইতালির পর করোনায় বিশ্বের দ্বিতীয় সর্বাধিক মৃত্যু হয়েছে ইউরোপের আরেক দেশ স্পেনে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১৩ হাজার ৭৯৮ এবং সংক্রমিত হয়েছেন ১ লাখ ৪০ হাজার ৫১০ জন।

গত বছরের ডিসেম্বরে চীনের উহানে এই ভাইরাস শনাক্ত হওয়ার পর থেকে এখন পর্যন্ত বিশ্বের দুই শতাধিক দেশে ছড়িয়ে পড়েছে। চীনে করোনায় আক্রান্তের সংখ্যা ৮১ হাজার ৭৪০ হলেও বিশ্বজুড়ে সেই সংখ্যা ১৩ লাখ ৯০ হাজার ৮৪১ জন। এছাড়া দেশটিতে ৩ হাজার ৩৩১ জনের প্রাণহানি ঘটলেও বিশ্বজুড়ে তা ৭৯ হাজার ১৪৯ এবং সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ২ লাখ ৯৮ হাজার ৪৮৯ জন।

সূত্র: রয়টার্স, এএফপি।

Comments are closed.