• এপ্রিল ১৯, ২০২০
  • শীর্ষ খবর
  • 715
বানিয়াচংয়ে আইন অমান্য করায় ব্যাবসা প্রতিষ্ঠানকে অর্থদন্ড

বানিয়াচং প্রতিনিধিঃ হবিগঞ্জের বানিয়াচং উপজেলায় আইন অমান্য করে খোলা রাখায় ৪টি ব্যবসা প্রতিষ্টানকে অর্থদন্ড প্রদান করেছেন ভ্রাম্যমান আদালত।

রবিবার (১৯এপ্রিল) সকাল ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত উপজেলা সদরের বড়বাজার,আদর্শ বাজারসহ বিভিন্ন বাজারে উপজেলা নির্বাহী অফিসার মামুন খন্দকার এবং সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ মতিউর রহমান খানের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়।

এ সময় বানিয়াচং থানা পুলিশের একটি দল অভিযানে সহযোগিতা করে।

জানা যায়, করোনা ভাইরাসের সংক্রামণ রোধে নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি ব্যতিত অন্যান্য ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ অমান্য করে দোকান খোলা রাখায় ও গণজমায়েত করায় সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন, ২০১৮ এবং দন্ডবিধি, ১৮৬০ অনুসারে মোট ৪টি প্রতিষ্ঠানকে ৫,০০০ টাকা অর্থদন্ড প্রদান করা হয়।

তন্মেধ্যে মঈনুল হোসেন ১ হাজার টাকা,সন্তোষ পাল ৫শ টাকা, মিঠুন দাস ৫শ টাকা এবং শোয়েব আহমদকে ৩হাজার টাকাসহ মোট ৫,০০০ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়েছে।

এ ব্যপারে বানিয়াচং উপজেলা নির্বাহী অফিসার মামুন খন্দকার ও সহকারী কমিশনার(ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ মতিউর রহমান খান বলেন, সবাই যাতে নিরাপদে ঘরে অবস্থান করে এবং সবাই সতর্ক থাকলে দেশকে নিরাপদ রাখা যাবে। এ বিষয়টি নিশ্চিত করনের লক্ষ্যে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে। এ ব্যাপারে তিনি বানিয়াচংয়ের সর্বস্তরের জনগণের সহযোগিতা কামনা করেন।