• এপ্রিল ২০, ২০২০
  • শীর্ষ খবর
  • 703
করোনা পরবর্তীতে আমাদের খাদ্য সংকট হবে না : মজিদ খান, এমপি

বানিয়াচং প্রতিনিধিঃ সরকার কৃষকদের কাছ থেকে ধান সংগ্রহ করবে, এখন যদি কৃষকের কাছে ধান না থাকে, তাহলে সরকার কোথা থেকে ধান কিনবে, অতএব কৃষকের কাছে যদি ধান থাকে, সেটাই হবে সরকারের ধান, আপনারা কষ্ট করে আপনাদের সোনালী ফসল ঘরে তুলুন, করোনা পরবর্তীতে আমাদের খাদ্য সংকট হবে না, কৃষি ও কৃষক বাঁচলে বাংলাদেশ বাঁচবে, তাই কৃষককের পাশে আমরা আছি ভবিষ্যতেও থাকবো। কথাগুলো বলছিলেন, হবিগঞ্জ-২ আসনের সংসদ সদস্য এডভোকেট আব্দুল মজিদ খান এমপি।

সোমবার (২০ এপ্রিল) বানিয়াচং উপজেলার ১নং উত্তর পূর্ব ইউনিয়নের ভাড়েরা ও চিনারী হাওরে ধান কাটার শ্রমিকদের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণকালে তিনি একথাগুলো বলেন।

মজিদ খান বলেন, আমার এলাকার কৃষক যেন সুন্দরভাবে ধান কেটে বাড়ীতে নিয়ে যেতে পারেন, এজন্য সরকারের পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতা করা হবে, শ্রমিকের অভাবে পাকা ধান যেন হাওরে পড়ে না থাকে, সেজন্য ইতিমধ্যে কৃষি অফিসের মাধ্যমে ধান কাটার শ্রমিকদের তালিকা তৈরী করা হয়েছে। যদি কারো হাওরের ধান কাটতে শ্রমিক প্রয়োজন হয়, প্রশাসনের সাথে যোগাযোগ করবেন, তারা আপনাদেরকে এ বিষয়ে সার্বিক সহযোগিতা প্রদান করবে,

খাদ্য বিতরণকালে জেলা প্রশাসক মোঃ কামরুল হাসান বলেন, হাওর অঞ্চলের ধান কৃষকের প্রাণ। এই হাওরের ধান যদি আমরা উঠাতে পারি, আর কিছু না হউক আমরা খাবারের কষ্ট করব না, হাওরের ধান যদি নষ্ট হয়ে যায়, তাহলে আমরা খাদ্য সংকটে পড়ে যাবো, তখন টাকা থাকলেও আমরা খাদ্য কিনতে পারব না, এজন্য ধান কাটার শ্রমিক এখন আমাদের কাছে সবচেয়ে গুরুত্বপূর্ন। আপনারা যারা ধান কাটতে এখানে আসছে আপনাদের খাবারসহ সার্বিক বিষয়গুলো আমরা দেখভাল করব। আরো যদি ধান কাটার শ্রমিক বিভিন্ন জায়গা থেকে আসতে চায়, তাদেরকে আসার পথে যেন কোন সমস্যা না হয়, সেই বিষয়ে আমরা ব্যবস্থা করব। যাতে তারা নির্বিঘ্নে হাওরে এসে ধান কাটতে পারে।

এসময় উপস্থিত ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তর হবিগঞ্জ এর উপ-পরিচালক মোঃ তমিজ উদ্দিন খান, উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আবুল কাশেম চৌধুরী, উপজেলা নির্বাহী অফিসার মোঃ মামুন খন্দকান, সহকারী কমিশনার (ভূমি) মোঃ মতিউর রহমান খান, ভাইস চেয়ারম্যান মোঃ ফারুক আমিন, কৃষি অফিসার মোহাম্মদ দুলাল উদ্দিন, উপ-সহকারী কৃষি কর্মকর্তা মোঃ আবু হাশেম রাফে, আবু কাওছার প্রমুখ