• এপ্রিল ২৫, ২০২০
  • শীর্ষ খবর
  • 503
পাঁচ মাস থেকে বেতন বন্ধ ওসমানী হাসপাতালের আউটসোর্সিং কর্মীদের

নিউজ ডেস্কঃ দীর্ঘ পাঁচ মাস ধরে বেতন-ভাতা পাচ্ছেন না সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের আউটসোর্সিং কর্মীরা।

বকেয়া বেতন-ভাতার দাবিতে শনিবার (২৫ এপ্রিল) বেলা ১১টায় ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের আউটসোর্সিং কর্মীরা বিক্ষোভ করেছেন।

বিক্ষোভে কৃষ্ণা সিকিউরিটি সার্ভিস লিমিটেড নামের ঠিকাধারী প্রতিষ্ঠানের বিরুদ্ধে পাঁচ মাসের বেতন আটকে রাখার অভিযোগ করে অবিলম্বে তা প্রদান করার দাবি জানান তারা। কিন্তু দীর্ঘদিন বেতন পরিশোধের আশ্বাসে ও কোনো সুরাহা না হওয়ায় বেতন পরিশোধের দাবিতে হাসপাতালের সামনে অবস্থান কর্মসূচি পালন করেন তারা। এ সময় দ্রুত সময়ের মধ্যে বেতন-ভাতা পেতে সংশ্লিষ্টদের কাছে দাবি জানান কর্মীরা।

আন্দোলনকারীরা জানান, এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ার্ড মাস্টার রওশন হাবীব ও কৃষ্ণা সিকিউরিটি সার্ভিস লিমিটেড সিলেটের দায়িত্বরত ম্যানেজার কামাল আহমদ বেতন দেয়ার ব্যাপার উদ্যোগ নেয়ার আশ্বাস দিয়েছেন। বাস্তবায়ন না হলে আউটসোর্সিং কর্মীরা কঠোর আন্দোলনে নামবেন।

জানা গেছে, ২০১৮ সালে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ৮২ জন আউটসোর্সিং কর্মচারী নিয়োগের জন্য ঠিকাদারি প্রতিষ্ঠান ‘কৃষ্ণা সিকিউরিটি সার্ভিস লিমিটেড’ অনুমোদন পায়। নিয়োগের পর আউটসোর্সিং কর্মীদের বেতন প্রদান করা হলেও গত পাঁচ মাসের বেতন-ভাতা আটকে রেখেছে প্রতিষ্ঠানটি। দীর্ঘদিন বেতন না পাওয়ায় পরিবার-পরিজন নিয়ে মানবেতর জীবনযাপন করছেন আউটসোর্সিংয়ে নিয়োগপ্রাপ্ত কর্মীরা।

বিক্ষোভ কর্মসূচিতে উপস্থিত ছিলেন, ওসমানী আউটসোর্সিংয়ের নিয়োগপ্রাপ্ত কর্মচারী মাহফুজ মিয়া, হুমায়ুন আহমদ, তুলি বেগম, রনি, সুমন, সালেহা বেগম, বিলকিস আক্তার, নাসির আলী, তারেক আহমদ, কাউসার, জালাল, ঝলক মিয়া, জাহাঙ্গীর আলম, সাদাত হোসেন ও ইয়াসিন আশরাফ।