• মে ২, ২০২০
  • শীর্ষ খবর
  • 553
করোনা আক্রান্ত চিকিৎসককে বাইকে বহনকারী কিশোরও আক্রান্ত

হবিগঞ্জ প্রতিনিধিঃ করোনা ভাইরাসে আক্রান্ত হবিগঞ্জের চুনারুঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসককে বহনকারী মোটরসাইকেল চালক কিশোরের নমুনা পরীক্ষায় করোনা পজিটিভ এসেছে। তাকে আইসোলেশনে রাখার পাশাপাশি তার বাড়ি লকডাউন ঘোষণা করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন হবিগঞ্জের বাহুবল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) স্নিগ্ধা তালুকদার। আক্রান্ত ১৪ বছর বয়সী ওই কিশোর উপজেলার রূপশঙ্কর এলাকার বাসিন্দা।

ইউএনও জানান, ২৫ এপ্রিল চুনারুঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন চিকিৎসকের করোনা পজিটিভ আসে। তাকে বাহুবল থেকে চুনারুঘাটে মোটরসাইকেলে করে আনা-নেওয়া করতো ওই কিশোর। চিকিৎসক আক্রান্তের খবর নিশ্চিত হওয়ার পরই ছেলেটিকে হোম কোয়ারেন্টিনে রাখা হয় এবং পরীক্ষার জন্য তার নমুনা প্রেরণ করা হয়। শুক্রবার ঢাকার ল্যাব থেকে আসা রিপোর্টে ওই কিশোরের করোনা পজিটিভ ধরা পড়েছে।

তিনি আরো জানান, আক্রান্ত কিশোরকে হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে প্রেরণ করা হয়েছে। পাশাপাশি বাড়িটি লকডাউন করা হয়েছে এবং তার সংস্পর্শে আসা অন্যান্যদের নমুনা সংগ্রহের প্রক্রিয়া শুরু হয়েছে।

চুনারুঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিক্যাল অফিসার (আরএমও) মুমিন উদ্দিন চৌধুরী জানান, আক্রান্ত চিকিৎসকের বাড়ি বাহুবল উপজেলায়। প্রতিদিন তিনি সিএনজি অটোরিক্সা অথবা মোটরবাইক দিয়ে আসা যাওয়া করতেন। তাকে বহনকারী মোটরসাইকেল চালক আক্রান্ত হওয়ার খবর পেয়েছেন বলেও জানান।

স্বাস্থ্য বিভাগের তথ্যে আরও জানা গেছে, হবিগঞ্জ জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা ৬৬ জন। মধ্যে ডাক্তার, নার্স ও স্বাস্থ্যকর্মী ২১ জন এবং সরকারি কর্মকর্তা-কর্মচারী ৮ জন। ইতোমধ্যে জেলা সদর হাসপাতালসহ তিনটি সরকারি হাসপাতাল লকডাউন ঘোষণা করা হয়েছে।