• মে ২, ২০২০
  • শীর্ষ খবর
  • 697
দেশে ফেরা ৮ বাংলাদেশি গোয়াইনঘাটে আইসোলেশনে

নিউজ ডেস্কঃ করোনাভাইরাসের প্রভাবে ভারতের মেঘালয় ও আসামে আটকে পড়া বাংলাদেশের আটজন নাগরিক তামাবিল স্থলবন্দর দিয়ে দেশে ফিরেছেন।

শনিবার (২ মে) দুপুরে সিলেটের তামাবিল ইমিগ্রেশন দিয়ে তারা বাংলাদেশে প্রবেশ করেন। দেশে ফেরার পর প্রাথমিক স্বাস্থ্য পরীক্ষা শেষে তাদের সরাসরি সিলেটের গোয়াইনঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। পরে দেশে ফেরা ওই আটজনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন ওয়ার্ডে ১৪ দিনের জন্য কোয়ারেন্টাইনে রাখা হয়।

তামাবিল ইমিগ্রেশন পুলিশের ইনচার্জ এসআই মওদুদ আহমেদ রুমি বলেন, পড়ালেখা, চিকিৎসা ও ভ্রমণসহ বিভিন্ন প্রয়োজনে ভিসা নিয়ে ভারতের মেঘালয় ও আসামে যান বাংলাদেশের আট নাগরিক। সেখানে গিয়ে করোনা প্রাদুর্ভাবের কারণে তারা সবাই শিলং ও গৌহাটিতে অবরুদ্ধ হয়ে পড়েন। অবরুদ্ধ হয়ে পড়ার কারণে তাদের থাকা খাওয়া ও অর্থনৈতিকসহ নানা সঙ্কট দেখা দেয়। ফলে অবরুদ্ধ অবস্থায় থাকা আট বাংলাদেশি দেশে ফিরে আসার জন্য সরকারের কাছে লিখিতভাবে আবেদন করেন।

তিনি আরও বলেন, আবেদনের পরিপ্রেক্ষিতে সরকারের পক্ষ থেকে গৌহাটিতে অবস্থিত বাংলাদেশ দূতাবাসের মাধ্যমে তাদের দেশে ফেরত আনার উদ্যোগ নেয়া হয়। অবশেষে সব প্রক্রিয়া সম্পন্ন হওয়ার পর বাংলাদেশ দূতাবাসের সহায়তায় শনিবার দুপুরে তামাবিল ইমিগ্রেশন দিয়ে দেশে ফিরেছেন তারা।

এ সময় উপস্থিত ছিলেন- তামাবিল ইমিগ্রেশন পুলিশের ইনচার্জ এসআই মওদুদ আহমেদ রুমি, তামাবিল বিজিবির কোম্পানি কমান্ডার নায়েক সুবেদার জয়নাল আবেদীন, গোয়াইনঘাট থানা পুলিশের এসআই আবুল হোসেন, গোয়াইনঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. রাশেদুল ইসলাম ও উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার ডা. উজ্জ্বল পাল প্রমুখ।