• জানুয়ারি ৫, ২০২১
  • জাতীয়
  • 57
১ দিনে সারাদেশে রক্তদান করলেন ৫শ র‌্যাব সদস্য

নিউজ ডেস্কঃ ‘ র‌্যাব সেবা সপ্তাহ’ উপলক্ষে একদিনে সারাদেশে ৫০০ র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সদস্য স্বেচ্ছায় রক্ত দিয়েছেন।

ঢাকায় কর্মরত ২০০ এবং ঢাকার বাইরে কর্মরত ৩০০ র‌্যাব সদস্য রক্তদান করেছেন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ০১ জানুয়ারি থেকে ‘র‌্যাব সেবা সপ্তাহ’ শুরু করেছে এলিট ফোর্স র‌্যাব। আর এর অংশ হিসেবে প্রতিদিনই ভিন্ন ভিন্ন উদ্যোগ হাতে নিয়েছে র‌্যাব। সংগ্রহ করা এসব রক্ত রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল এবং রেড ক্রিসেন্টে সংরক্ষিত থাকবে। যারা রাজারবাগ হাসপাতালে চিকিৎসা নিতে যাবে তারা এই রক্ত সেবা পাবেন বলে জানিয়েছে র‌্যাব।

মঙ্গলবার (৫ জানুয়ারি) দুপুরে র‌্যাব সদর দপ্তরে আয়োজিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে র‌্যাব সেবা সপ্তাহে রক্তদান কর্মসূচির অনুষ্ঠানের উদ্বোধন ঘোষণা করেন র‌্যাবের মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন।

রক্তদান কর্মসূচির অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে র‌্যাবের ডিজি মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে ‘র‌্যাব সেবা সপ্তাহ’ রক্তদান কর্মসূচিতে সারাদেশে ৫০০ র‌্যাব সদস্য রক্তদান করেছেন। এছাড়াও দুস্থদের মধ্যে খাদ্য বিতরণ, গরিব ও মেধাবীদের জন্য বৃত্তি দেওয়া হয়। র‌্যাব সদস্যদের এই রক্ত দিয়ে গরিব অসহায় ও র‌্যাব সদস্যদের চিকিৎসা করা হবে। তাছাড়া করোনা থেকে সুস্থ র‌্যাব সদস্যদের থেকে সংগ্রহ করা রক্ত প্লাজমা হিসেবে কাজে লাগানো হবে।

র‌্যাব ডিজি বলেন, করোনা মহামারির সময়ে সারাদেশে মানুষের পাশে থেকে তাদের সেবা দিয়েছে র‌্যাব সদস্যরা। এছাড়া আভিযানিক কার্যক্রমও চলমান ছিল। সাহসিকতার সঙ্গে দায়িত্ব পালন করে সাধারণ মানুষের আস্থা ও ভালোবাসা অর্জন করতে সক্ষম হয় র‌্যাব।

মুক্তিযুদ্ধের মহান চেতনায় উজ্জীবিত হয়ে জনসাধারণের জান ও মালের নিরাপত্তা ও মানবিক সহয়তা কার্যক্রমকে চলমান রাখতে র‌্যাব সদস্যরা কার্যকর ভূমিকা আগামীতেও পালন করবে বলে বলে আশাব্যক্ত করেন র‌্যাব মহাপরিচালক।

অনুষ্ঠান শেষে র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল আশিক বিল্লাহ বলেন, দেশজুড়ে ৪ হাজার বৃক্ষরোপণ করা হয়েছে। আগামীতে এই বৃক্ষগুলোর দেখভাল ও রক্ষণাবেক্ষণ র‌্যাবের পক্ষ থেকে করা হবে।

এছাড়াও ৩২ হাজারের বেশি হতদরিদ্রের মধ্যে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে। যারা করোনার মধ্যে ক্ষতিগ্রস্ত হয়েছে তাদেরও সহায়তা করা হয়েছে।

তিনি বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে আমরা র‌্যাবের পক্ষ থেকে আরও ভিন্ন ভিন্ন কর্মসূচি পালন করবো।

  •  
  •  
  •  
  •  
  •  
  •