• জানুয়ারি ১০, ২০২১
  • শীর্ষ খবর
  • 364
পোস্টারে ছেয়ে আছে সুনামগঞ্জ শহর

সুনামগঞ্জ প্রতিনিধিঃ আর মাত্র পাঁচদিন পর অনুষ্ঠিত হতে যাচ্ছে সুনামগঞ্জ পৌর নির্বাচন। নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে, ততই জনগণের মধ্যে নির্বাচনী আমেজ বাড়ছে।

নির্বাচনকে ঘিরে শহর ছেয়ে গেছে পোস্টারে। শহরের বিভিন্ন পয়েন্ট, অলিগলি, পাড়া-মহল্লায় প্রার্থীদের সাদাকোলো বিভিন্ন ডিজাইনের পোস্টার টাঙানো হয়েছে।

রোববার (১০ জানুয়ারি) খোঁজ নিয়ে জানা যায়, ৯টি ওয়ার্ড নিয়ে সুনামগঞ্জ পৌরসভা গঠিত।

অন্য সময়ে মেয়র প্রার্থীদের নির্বাচন জমে উঠলেও এ বছর সম্পূর্ণ অন্য ধরনের এক আমেজ বইছে সুনামগঞ্জ পৌর শহরে। মেয়র প্রার্থীদের চেয়ে কাউন্সিলরদের প্রচারণা যেমন জমেছে বেশি তেমনি পুরো শহরে কাউন্সিলর প্রার্থীদের লিফলেট ও পোস্টারের ছড়াছড়ি।

অন্যান্য সকল ওয়ার্ডের চেয়ে ৬নং ওয়ার্ডে পোস্টার বেশি টাঙানো হয়েছে। ওই ওয়ার্ডে অফিস, দোকানপাট, বাসা-বাড়িতে রয়েছে লিফলেট ও পোস্টারের ছড়াছড়ি।

ওয়ার্ডের এমন কোনো সড়ক নেই যা রয়েছে পোস্টার ছাড়া। কার চেয়ে কে বেশি পোস্টার লাগাবে- তা নিয়ে যেন চলছে প্রতিযোগিতা।

৬নং ওয়ার্ডের ভোটার আরমান আহমেদ বলেন, পোস্টার আমাদের ওয়ার্ডেই বেশি লাগানো হয়েছে। বিরক্ত লাগে আবার ভালোও লাগে, মনে হয় কাগজের উৎসব চলছে। মাইক দিয়ে প্রচারণার চেয়ে পোস্টারই ভালো।

ভোটার আল হাবিব বলেন, পোস্টার লাগানো হয়েছে ভালো কথা। কিন্তু বেশি পোস্টার লাগানোর কারণে হিজিবিজি দেখা যায়। প্রার্থীর সমর্থকরা যেভাবে ইচ্ছা সেভাবেই পোস্টার লাগিয়েছেন।

ভোটার বিজয় আহমেদ বলেন, পৌর নির্বাচনকে কেন্দ্র করে এত বেশি পোস্টার লাগানোর কারণে দুর্ঘটনার সম্ভাবনা রয়েছে। বিদ্যুতের পিলারের সঙ্গে অনেক পোস্টার টাঙানো আছে, হঠাৎ যদি কাগজে আগুন লেগে যায় তাহলে পুরো ওয়ার্ডে আগুন ছড়িয়ে যাবে।

ভোটার ফজু আহমেদ বলেন, আসলেই অন্য নির্বাচনের চেয়ে এ নির্বাচনটা অনেক জমে উঠেছে। পুরো শহর পোস্টারে ছেয়ে গেছে। অপেক্ষায় আছি কখন ১৬ তারিখ আসবে, আর নিজের পছন্দের প্রার্থীকে ভোট দিব।