• সেপ্টেম্বর ১, ২০২১
  • লিড নিউস
  • 220
সিলেটে করোনায় আরও ৮ জনের মৃত্যু

নিউজ ডেস্কঃ সিলেট বিভাগে আবারও করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় ৮ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে ৮৯ জনের শরীরে শনাক্ত হয়েছে ভাইরাসটি। এ নিয়ে টানা দুই দিন ১ শ’র নিচে থাকলো করোনা রোগী শনাক্তের সংখ্যা। এতে জনমনে কিছু স্বস্তি বিরাজ করছে।

বুধবার (১ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় কার্যালয় সূত্র জানায়, মঙ্গলবার সকাল ৮টা থেকে বুধবার সকাল ৮টা পর্যন্ত এই ২৪ ঘণ্টায় বিভাগে মারা যাওয়া ৮ জনের মধ্যে ৬ জন সিলেট জেলার বাসিন্দা। আর সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আরও দুজন মারা গেছেন।

এই ৮ জন নিয়ে বিভাগে করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন মোট ১ হাজার ৭৫ জন। এর মধ্যে সিলেট জেলায় ৭৮৬ জন, সুনামগঞ্জে ৭২ জন, হবিগঞ্জে ৪৬ জন এবং মৌলভীবাজার জেলায় ৭২ জন মারা গেছেন। এছাড়াও ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অব্স্থায় এ পর্যন্ত মারা গেছেন ৯৯ জন।

স্বাস্থ্যবিভাগ আরও জানায়, গত ২৪ ঘন্টায় সিলেট বিভাগে ৮৭২ টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৮৯ জনের শরীরে ধরা পড়ে করোনাভাইরাস। এই ৮৯ জনের মধ্যে ৫০ জন সিলেট জেলার বাসিন্দা। বাকিদের মধ্যে সুনামগঞ্জের ৫ জন, হবিগঞ্জের ২ জন এবং মৌলভীবাজার জেলার ১৮ জন। এছাড়াও ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আরও ১৪ জনের শরীরে ধরা পড়ে মহামারি করোনা।

এ ৮৯ জনকে নিয়ে বিভাগে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৫২ হাজার ৯৮৩ জনে দাঁড়িয়েছে। এদের মধ্যে সিলেট জেলায় ২৮ হাজার ১০৩ জন, সুনামগঞ্জে ৬ হাজার ৯০ জন, হবিগঞ্জে ৬ হাজার ৪৫৭ জন ও মৌলভীবাজারে ৭ হাজার ৭৬৩ জন রয়েছেন। এছাড়াও এ পর্যন্ত ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৪৫৭০ জনের শরীরে ধরা পড়ে করোনা।

সিলেট বিভাগের বিভিন্ন হাসপাতালে এ মুহুর্তে ভর্তি আছেন ২৯৬ জন করোনা রোগী। এর মধ্যে সিলেটে ২২৬, সুনামগঞ্জে ৩৩, হবিগঞ্জে ১৬ ও মৌলভীবাজারে ২১ জন।