• সেপ্টেম্বর ৩, ২০২১
  • শীর্ষ খবর
  • 49
গোয়াইনঘাটে নবীন সংবাদকর্মীদের পেশাগত মানোন্নয়ন ও দক্ষতা বিষয়ক প্রশিক্ষণ

গোয়াইনঘাট প্রতিনিধিঃ সিলেটের গোয়াইনঘাট উপজেলায় নবীন সংবাদকর্মীদের পেশাগত মানোন্নয়ন ও দক্ষতা বৃদ্ধিতে দিনব্যাপী সাংবাদিকতায় বুনিয়াদি প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (৩ সেপ্টেম্বর) সকাল ১০ টায় গোয়াইনঘাট প্রেসক্লাবের উদ্যোগে ও উপজেলা প্রশাসনের সহযোগিতায় নবীন সংবাদকর্মীদের দক্ষতা বিষয়ক প্রশিক্ষণের উদ্বোধন করেন গোয়াইনঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. তাহমিলুর রহমান।

প্রধান অতিথির বক্তব্যে ইউএনও তাহমিলুর রহমান বলেন, যে কোন পেশায় একজন দক্ষ কর্মী হতে হলে যেমন ওই বিষয়ে আগে জ্ঞান অর্জন করা প্রয়োজন, তেমনই সাংবাদিকতার ক্ষেত্রেও সংবাদ প্রকাশের নানা বাধ্যবাধকতার বিষয়ে জানতে প্রশিক্ষণ নেয়াটাও জরুরি। কারণ একজন অভিজ্ঞ গণমাধ্যমকর্মী যে কোন বিষয়ে সংবাদ প্রকাশের আগে ঘটনার ভেতরে প্রবেশ করে সঠিক তথ্য উপাত্ত সংগ্রহের পর তা প্রকাশ করে থাকেন।

অন্যদিকে একজন অদক্ষ গণমাধ্যমকর্মী যে কোন বিষয়ে মনগড়া সংবাদ প্রকাশ করে অনেক সময় বিব্রতকর পরিস্থিতি তৈরি করেন। কাজেই সাংবাদিকতার মতো মহান পেশাকে ক্ষতিগ্রস্থের হাত থেকে রক্ষায় এ বিষয়ে প্রশিক্ষণের কোন বিকল্প নেই বলে তিনি জানান।

গোয়াইনঘাট প্রেসক্লাবের সভাপতি এম. এ. মতিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জাকির হোসেনের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন- গোয়াইনঘাট উপজেলা পরিষদের নারী ভাইস চেয়ারম্যান আফিয়া বেগম, ভাইস চেয়ারম্যান মাওলানা গোলাম আম্বিয়া কয়েস, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পরিমল চন্দ্র দেব, গোয়াইনঘাট প্রেসক্লাবের সাবেক সভাপতি আব্দুল মালিক, মনজুর আহমেদ, সিনিয়র সহ-সভাপতি মিনহাজ উদ্দিন, যুগ্ম-সাধারণ সম্পাদক মো. করিম মাহমুদ লিমন, সুভাষ দাস।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- গোয়াইনঘাট প্রেসক্লাবের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মো. আলী হোসেন, বর্তমান অর্থ সম্পাদক মিনহাজ মির্জা, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মো. শাহ আলম, নির্বাহী সদস্য হারুন অর রশিদ, দুর্গেশ চন্দ্র সরকার বাপ্পি, সাংবাদিক নজরুল ইসলাম প্রমুখ।

সাংবাদিকতায় বুনিয়াদি প্রশিক্ষণ কর্মশালার দ্বিতীয় অধিবেশনে প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন- সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি আল আজাদ, সাধারণ সম্পাদক ছামির মাহমুদ, জেলা প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক লিয়াকত শাহ ফরিদী, প্রথম আলো সিলেটের নিজস্ব প্রতিবেদক উজ্জ্বল মেহেদী, যমুনা টেলিভিশনের সিলেট ব্যুরো প্রধান ও যুগান্তরের বিশেষ প্রতিনিধি মাহবুবুর রহমান রিপন এবং প্রথম আলোর স্টাফ ফটোগ্রাফার আনিস মাহমুদ।

প্রশিক্ষণ শেষে অংশগ্রহণকারী প্রশিক্ষণার্থীদের মাঝে সনদ বিতরণ করা হয়।

  •  
  •  
  •  
  •  
  •  
  •