• অক্টোবর ১৩, ২০২১
  • লিড নিউস
  • 42
ছাত্রলীগের কমিটি বাতিল না হওয়া পর্যন্ত আন্দোলনের ঘোষণা

নিউজ ডেস্কঃ সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগের আংশিক কমিটি বাতিলের দাবিতের লাগাতার আন্দোলনের ঘোষণা দিয়েছেন বিক্ষোব্দ নেতাকর্মীরা।

বুধবার (১৩ অক্টোবর) বিকেল ৪টায় সিলেট জেলা প্রেসক্লাবে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এমন ঘোষণা দেন তারা।

এর আগে মঙ্গলবার সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করে কেন্দ্রীয় ছাত্রলীগ।

প্রায় ৪ বছর পর গঠিত এ কমিটিতে সিলেট জেলা ছাত্রলীগের নতুন সভাপতি হয়েছেন মো. নাজমুল ইসলাম আর সাধারণ সম্পাদক হয়েছেন রাহেল সিরাজ।

অপরদিকে সিলেট মহানগর ছাত্রলীগের সভাপতি হয়েছেন কিশোয়ার জাহান সৌরভ ও সাধারণ সম্পাদক হয়েছেন নাঈম হাসান।

এই কমিটি ঘোষার পরই পদবঞ্চিত নেতাকর্মীদের মধ্যে ক্ষোভ ছড়িয়ে পড়ে। মঙ্গলবার বিকেলেই কমিটি বাতিলের দাবিতে নগরে বিক্ষোভ করে ছাত্রলীগের একটি অংশ। বিক্ষোভকারীরা অর্থের বিনিময়ে কমিটি প্রদানের অভিযোগ তুলে কেন্দ্রীয় নেতাদের বিরুদ্ধে।

নিজেদের অবস্থান ব্যাখা করতে বুধবার বিকেলে সংবাদ সম্মেলন করেন বিক্ষোভকারী নেতাকর্মীরা।

এতে লিখিত বক্তব্য পাঠ করেন জেলা ছাত্রলীগের বিগত কমিটির সভাপতি শাহরিয়ার আলম সামাদ।

লিখিত বক্তব্যে তিনি বলেন, কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক উভয়ে ১ কোটি ২০ লক্ষ টাকার বিনিময়ে অছাত্র, সাম্প্রতিক সময়ে দেশে বিদেশে ব্যাপক আলােচিত সিলেট এমসি কলেজের হােস্টেলে ধর্ষণ মামলার আসামিদের গডফাদার, বিভিন্ন চেক অবমূল্যায়ন (ডিজঅনার) মামালার আসামি, বিশেষ করে ফ্রিডম পার্টির নেতার নাতিকে নিয়ে সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগের কমিটি ঘােষণা করা হয়েছে। এতে আমরা সিলেটের ছাত্রলীগ নেতাকর্মীরা লজ্জিত, চরম হতাশ এবং বিভ্রত। আমরা ঘােষিত এই কমিটি ঘৃণাভরে প্রত্যাখ্যান করছি।

লিখিত বক্তব্যে সামাদ আরও বলেন, আমাদের অভিভাবক সংগঠন সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের সম্মানিত সভাপতি ও সাধারণ সম্পাদকদের সাথে কোনো প্রকার যােগাযােগ বা অবহিত না করে কেন্দ্রীয় ছাত্রলীগ টাকার বিনিময়ে সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগের যে কমিটি ঘােষণা করেছে সেটি সিলেট ছাত্রলীগের সর্বস্তরের নেতাকর্মী ঘৃণাভরে প্রত্যাখান করেছে। আমরা কোনোভাবেই অর্থের বিনিময়ে অছাত্র, অপরাধিদের নিয়ে ঘােষিত ছাত্রলীগের জেলা ও মহানগর কমিটি মেনে নিবাে না।

তিনি বলেন, আজকের এই সংবাদ সম্মেলনের মাধ্যমে চরম অনিয়মের মাধ্যমে সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগের ঘােষিত কমিটি বাতিল করে প্রকৃত ত্যাগী ও গ্রহণযােগ্য ছাত্রলীগ কর্মীদের নিয়ে সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগের কমিটি নতুন করে গঠনে আমরা আমাদের প্রাণপ্রিয় নেত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার সরাসরি হস্তক্ষেপ কামনা করছি।

সংবাদ সম্মেলনে জেলা ও মহানগরের নবকমিটি বাতিল হওয়ার আগ পর্যন্ত বৃহস্পতিবার থেকে বিক্ষোভ প্রদর্শন, লাগাতার অবস্থান, অবরোধসহ টানা আন্দোলনের কর্মসূচি ঘোষণা করেন শাহরিয়ার আলম সামাদ।

  •  
  •  
  •  
  •  
  •  
  •