• অক্টোবর ২৩, ২০২১
  • শীর্ষ খবর
  • 780
সিলেটে আ.লীগের চেয়ারম্যান প্রার্থীর সমর্থককে কুপিয়ে হত্যা

নিউজ ডেস্কঃ সিলেট সদর উপজেলার জালালাবাদ ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত চেয়ারম্যান প্রার্থীর এক সমর্থককে কুপিয়ে হত্যার ঘটনা ঘটেছে। নিহত ব্যক্তির নাম আলা উদ্দিন ওরফে আলাল (৪৫)। তিনি ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মোহাম্মদ ওবায়েদ উল্লাহ ইসহাকের একজন সমর্থক।

শনিবার দুপুরের দিকে তাঁকে একদল অস্ত্রধারী কুপিয়ে ফেলে রেখে যায়। গুরুতর আহত অবস্থায় তাঁকে উদ্ধার করে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান।

সিলেট মহানগর পুলিশের জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নাজমুল হুদা খান এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, ‘আমরা ধারণা করছি ইউপি নির্বাচনে দুই পক্ষের দ্বন্দ্বের জের ধরে এ ঘটনা ঘটেছে। অতর্কিত হামলায় আলালকে কুপিয়ে হত্যা করা হয়। তাঁর মরদেহ পুলিশের হেফাজতে নিয়ে ময়নাতদন্তের জন্য সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ মর্গে রাখা হয়েছে।’

এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা গেছে, আলাউদ্দিনের বাড়ি জালালাবাদ ইউপির আলীনগর গ্রামে। দুপুরের দিকে ইউপি সদস্য দুই প্রার্থীর পক্ষের লোকজনের মধ্যে বচসা হয়। এতে দুই পক্ষে মারধরে কয়েকজন আহত হন। ঘটনাস্থলে ছিলেন আলাউদ্দিন। দুই পক্ষের বচসার জের ধরে আলাউদ্দিনকে দেশি অস্ত্রশস্ত্র নিয়ে একদল লোক অতর্কিত হামলা করে। তাঁর ঘাড়ে ও মাথায় এলোপাতাড়িভাবে দা দিয়ে কুপিয়ে মাটিতে ফেলে চলে যায় হামলাকারীরা।

সিলেট শহরতলির জালালাবাদ ইউনিয়ন পরিষদ নির্বাচন আগামী ১১ নভেম্বর। আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী ওবায়েদ উল্লাহ ইসহাক বলেন, ‘আলাল আমার সমর্থক। তবে যে ঘটনার সূত্র ধরে হামলা হয়েছে, সেটি দুই ইউপি সদস্যের পক্ষের লোকজনের বচসার জের ধরে।’ এই দুজন ইউপি সদস্য কারা—এ বিষয়ে তিনি কিছু জানেন না বলে দাবি করেন।

সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ মর্গে আলাউদ্দিনের মরদেহের সঙ্গে থাকা দুজন আত্মীয় এ ঘটনা নিয়ে কোনো মন্তব্য করতে রাজি হননি। তবে হামলার ঘটনাটি ইউপি নির্বাচনকে ঘিরে হয়েছে, এ বিষয়টি স্বীকার করেন।

শনিবার সন্ধ্যার দিকে মহানগর পুলিশের পক্ষ থেকে সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে বলা হয়, প্রাথমিকভাবে জানা গেছে—ইউপি নির্বাচনে সদস্য পদপ্রার্থী দুই পক্ষের মধ্যে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে মারামারি সংঘটিত হয়। এতে দুই পক্ষে সাতজন আহত হয়েছেন। এ ঘটনার জের ধরে আলীনগর গ্রামের আলাউদ্দিন অতর্কিত হামলায় নিহত হন। প্রতিপক্ষের লোকজন ধারালো অস্ত্র দিয়ে এলোপাতাড়িভাবে আঘাত করে মারাত্মক জখম করে।

জালালাবাদ থানার পরিদর্শক (তদন্ত) মো. আবু খালেদ জানিয়েছেন, হামলাকারীদের শনাক্ত করে গ্রেপ্তার করতে ঘটনাস্থলে দুজন উপপরিদর্শকের নেতৃত্বে অভিযান চলছে। বর্তমানে এলাকার পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। নিহতের পক্ষে মামলা গ্রহণের প্রস্তুতি চলছে।