• নভেম্বর ১, ২০২১
  • শীর্ষ খবর
  • 241
বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীকে কটুক্তি করায় যুবদল নেতার বিরুদ্ধে মামলা

নিউজ ডেস্কঃ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা’কে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কটুক্তি করায় যুক্তরাজ্যের লন্ডন সিটি যুবদলের সহ সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলামের বিরুদ্ধে সিলেট সাইবার ক্রাইম ট্রাইবুন্যাল আদালতে মামলা দায়ের করা হয়েছে। মামলা নং ১১৯/২১ইং।

সিলেটের বিশ্বনাথ উপজেলার খাজাঞ্চী ইউনিয়নের চন্দগ্রামের মৃত প্রশান্ত সেনাপতির পুত্র ও জেলা যুবলীগ নেতা পলাশ সেনাপতি পাপ্পা বাদী হয়ে গত ১৯ অক্টোবর-২১ইং তারিখে মামলাটি দায়ের করেন।

মামলার একমাত্র অভিযুক্ত নজরুল ইসলাম একই উপজেলার রামপাশা ইউনিয়নের পালেরচক গ্রামের মৃত আলকাছ আলীর পুত্র। দেশে থাকাকালীন সময়ে নজরুল মদন মোহন কলেজ ছাত্রদলের রাজনীতির সাথে জড়িত ছিল।

মামলায় অভিযোগে উল্লেখ করা হয়েছে, অভিযুক্ত যুবদল নেতা নজরুল ইসলাম বিগত ২৯.০৯.২১ইং তারিখে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা’কে নিয়ে কটুক্তি এবং বাংলাদেশের স্বাধীনতাকে প্রশ্নবিদ্ধ করে নিজের ফেসবুকে একটি পোস্ট দেয়। সেখানে মামলার বাদী পলাশ সেনাপতি তাকে (নজরুল) ইতিহাস জেনে মন্তব্য করার কথা বললে তাদের কমেন্টে পাল্টাপাল্টি বক্তব্য আসে। পরবর্তীতে যুবদল নেতা নজরুল ইসলাম গত ৬ অক্টোবর বাদীর ছবিযুক্ত করে নানান কুরুচিপূর্ণ বক্তব্য প্রদান করে তার (নজরুল) ফেসবুক আইডিতে আরেকটি পোস্ট দেয়। তাছাড়া মামলার অভিযুক্ত যুবদল নেতা নজরুল বিভিন্ন সময় তার নিজের ফেসবুক আইডি থেকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা’কে নিয়ে অশালীন ভাষায় কটুক্তি করেছে। এছাড়া সরকার বিরোধী অপপ্রচার, রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের বিরুদ্ধে কুৎসা রটনা, সাম্প্রদায়িকতা বিরোধী উস্কানীও দিয়ে আসছেন।

তাছাড়া অভিযুক্ত যুবদল নেতা নজরুল ইসলাম মামলার বাদী জেলা যুবলীগ নেতা পলাশ সেনাপতি পাপ্পাকে প্রাণনাশ ও দেশত্যাগ করানোর হুমকিও প্রদান করা হয়েছে বলেও মামলার অভিযোগপত্রে উল্লেখ করা হয়েছে।