• ডিসেম্বর ২৫, ২০২১
  • রাজনীতি
  • 129
খালেদার সুস্থতা ও মুক্তিতেই গণতন্ত্রের মুক্তি: রিজভী

নিউজ ডেস্কঃ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তিতে গণতন্ত্রের মুক্তি, তার সুস্থতাতেই গণতন্ত্রের সুস্থতা- এমন মন্তব্য করেছেন দলটির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।

খালেদা জিয়ার সুস্থ ও মুক্ত হয়ে স্বাভাবিক চলাচলের মধ্য দিয়েই আবার সেই গণতন্ত্রের মুক্ত বাতাস ফিরে আসবে বলেও আশাবাদ ব্যক্ত করেছেন তিনি।

শনিবার (২৫ ডিসেম্বর) দুপুর ১২টার দিকে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে জাগপার অর্ধশতাধিক নেতাকর্মীর জাতীয়তাবাদী কৃষকদলে যোগদান উপলক্ষে এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

রুহুল কবির রিজভী বলেন, একজন নেত্রী- যিনি জীবনে কখনো হারেননি। তিনি গণতন্ত্রের জন্য কখনো আপস করেননি। ব্যক্তিগত সুখ-সাচ্ছন্দ্য, ক্ষমতার মোহ এবং মায়া অতিক্রম করে জনগণের পক্ষে দৃঢ়তার সঙ্গে যিনি লড়াই করেছেন, সেই নেত্রীকে আজ বিনা চিকিৎসায় এভারকেয়ার হাসপাতালে ধুঁকতে হচ্ছে। এক গভীর চক্রান্তের জালে ধুঁকতে ধুঁকতে তিনি যেন পৃথিবী ছেড়ে চলে যান, এমনই মাস্টারপ্ল্যান করে বেগম জিয়ার প্রতি নিষ্ঠুর আচরণ করা হচ্ছে।

জাগপা থেকে কৃষকদলে যোগ দেওয়া নেতাকর্মীদের আন্তরিক অভিনন্দন জানিয়ে রিজভী বলেন, আমি মনে করি, আপনারা যথাসময়ে জাতীয়তাবাদের মূলধারায় সম্পৃক্ত হয়েছেন। আপনারা জানেন দেশবিরোধী শক্তি, ছলে-বলে-কৌশলে রাষ্ট্রক্ষমতা দখল করে বসে আছে। এই দখলদারিত্বের মধ্য দিয়ে গোটা দেশকে এক ভয়ঙ্কর গ্যাস চেম্বারে পরিণত। বিরোধীদলের নেতাকর্মীসহ পুরো জাতি ভয়ঙ্কর পরিস্থিতিতে। কথা বলতে ভয়, ডানে-বামে-পেছনে তাকাতেও ভয় হয়। মনে হয় চারদিকে অনেক লাল চক্ষু আমাদের অনুসরণ করছে কি না।

এ প্রসঙ্গে তিনি বলেন, এটা অবশ্য যুগে যুগে দেশে দেশে যখন যেখানে নাৎসিবাদ, ফ্যাসিবাদ কায়েম হয় সেখানে এমন পরিস্থিতি সৃষ্টি হয়। বাংলাদেশে এখন সেই ভয়ঙ্কর পরিস্থিতি বিরাজমান। এমন কঠিন সময়ে আপনাদের (জাপগা নেতাদের) যোগদান জাতীয়তাবাদী শক্তিকে আরও বেশি শক্তিশালী করবে।

কৃষকদলের সভাপতি কৃষিবিদ হাসান জাফির তুহিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম বাবুলের পরিচালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, কৃষকদলের সহ-সভাপতি অ্যাডভোকেট নাসির হায়দার, ইব্রাহিম খলিল, যুগ্ম-সাধারণ সম্পাদক আলীম হোসেন, ইসতিয়াক আহমেদ নাসির, সাখাওয়াত হোসেন নান্নু ও কামরুজ্জামান সেলিম প্রমুখ।

জাগপার যুগ্ম-সম্পাদক ইনসাল আলম আক্কাসের নেতৃত্বে কৃষকদলে যোগ দেওয়া নেতাদের মধ্যে রয়েছেন- জাগপার যুগ্ম সাধারণ সম্পাদক মানিক সরকার, যুব জাগপার সভাপতি আরিফুল ইসলাম, জাগপা নেতা শাহজাহান আলম সিরাজ, শাহিনুর রহমান শাহীন, মো. ইসহাক ও নূর মোহাম্মদ প্রমুখ।

  •  
  •  
  •  
  •  
  •  
  •