• জানুয়ারি ২২, ২০২২
  • লিড নিউস
  • 226
শাবিতে হয়নি সমাধান , রোববার শিক্ষামন্ত্রী-শিক্ষার্থী ফের বৈঠক

নিউজ ডেস্কঃ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে চলমান সংকট নিরসন করতে আন্দোলনরত শিক্ষার্থীদের সাথে রাত ১ টা থেকে শুরু হওয়া বৈঠক রাত আড়াইটায় শেষ হয়েছে।

তবে শিক্ষার্থীদের পক্ষ থেকে সঠিক কোনো সমাধান মিলেনি। তারা তাৎক্ষণিক কোনো সিদ্ধান্ত না দিয়ে আজ রোববার সকালে অন্যান্য শিক্ষার্থীদের সাথে আলোচনা করে তাদের করণীয় ও পরবর্তী সিদ্ধান্ত শিক্ষামন্ত্রী ডা. দীপু মনিকে জানাবেন বলে জানিয়েছে। রাত ১টা থেকে সোয়া ২টা পর্যন্ত চলা ডা. দীপু মনির সাথে ভার্চুয়াল আলোচনায় শিক্ষার্থীরা এমনটি জানান।

এদিকে আজ রোববার আবারও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সাথে আন্দোলনকারী শিক্ষার্থীদের ভার্চুয়াল বৈঠক হতে পারে বলে শিক্ষার্থীরা জানিয়েছে।

বৈঠক সূত্র জানায়, শনিবার দিবাগত রাত ১ টায় শিক্ষার্থীদের সাথে বৈঠকে বসেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল। এসময় শিক্ষার্থীদের প্রতিনিধি দলের সাথে ভার্চুয়াল আলোচনায় যুক্ত হন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। শাবির আইআইসিটি ভবনের ১২৯ কক্ষে শিক্ষার্থীদের সাথে প্রায় সোয় ১ ঘণ্টা কথা বলেন তিনি।

বৈঠক শেষে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল বলেন, ২৩ জন শিক্ষার্থী অনশন করছেন। এদের মধ্যে ১৭ জন হাসপাতালে ভর্তি আছেন। তাদের চিকিৎসা চলছে। শিক্ষার্থীরা আর বেশি অবস্থান করলে তাদের শারীরিক অবস্থার চরম অবনতির দিকে যাবে।

নাদেল বলেন, আমরা শিক্ষামন্ত্রীকে বিষয়টি অবহিত করেছি। আমরা সাড়ে ১২টার দিকে শাবিতে প্রবেশ করি। ১ টার দিকে শিক্ষামন্ত্রীর সাথে বৈঠক শুরু হয়। ভিডিও কনফারেন্সে শিক্ষামন্ত্রী শিক্ষার্থীদের সাথে কথা বলেছেন। তিনি তাদেরকে বিষয়টি বিবেচনা করার আশ্বাস দিয়েছেন। রোববার তাদের সকল দাবি লিখিতভাবে তাঁর কাছে দেয়ার কথাও জানিয়েছেন ডা. দীপু মনি।

আইনগত ও অ্যাকাডেমিক সমস্যা যাতে না হয় সেজন্য তিনি সব বিষয় দেখবেন বলেও আশ্বস্থ করেছেন। আন্দোলনরত ও অনশনরত শিক্ষার্থীদের অনুরোধ করেছেন তারা যেন অনশন ভেঙে আন্দোলন থেকে সরে আসেন। তিনি আলোচনার ব্যাপারে প্রস্তুত রয়েছেন বলেও শিক্ষার্থীদের জানিয়েছেন।

শিক্ষামন্ত্রীর বরাত দিয়ে নাদেল বলেন, রোববার শিক্ষার্থীরা লিখিতভাবে বিশ্ববিদ্যালয়ের বিষয়ে প্রস্তাবনা পাঠালে সিদ্ধান্ত নেওয়া হবে। অনশন ভাঙার বিষয়ে ইতিবাচক কোনো কথা আসেনি জানিয়ে তিনি বলেন, সবার সাথে কথা বলে আন্দোলনরত শিক্ষার্থীরা রোববার আমাদের জানাবেন। ভিসিকে ছুটি দেওয়া বা অপসারণের বিষয়ে কোনো আলোচনা হয়নি বলেও জানান নাদেল।

অবশ্য বৈঠক শেষে শিক্ষার্থীরা গণমাধ্যমে কোনো বক্তব্য না দিয়ে তাদের অবস্থানস্থলে ফিরে গেছেন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •