• ফেব্রুয়ারি ১৩, ২০২২
  • শীর্ষ খবর
  • 299
সিলেটে করোনা শনাক্তের হার ১০ শতাংশের নিচে নামল

নিউজ ডেস্কঃ সিলেট বিভাগে আজ রোববার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের হার ১০ শতাংশের নিচে নেমে এসেছে। বিভাগে গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৬৩ জনের নমুনা পরীক্ষা করে করোনার সংক্রমণ পাওয়া গেছে ১০৪ জনের দেহে। শনাক্তের হার ৯ দশমিক ৭৮। আক্রান্ত ব্যক্তিদের মধ্যে এক দিনে মারা গেছেন একজন। তিনি সিলেট জেলার বাসিন্দা। বিভাগটিতে এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৬৫ হাজার ৯৮৩ জনের। এর মধ্যে মৃত্যু হয়েছে ১ হাজার ২১৭ জনের।

আজ বেলা একটার দিকে সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের দেওয়া করোনাসংক্রান্ত প্রতিবেদনে এসব তথ্য জানা যায়। স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, করোনার তৃতীয় ধাপের সংক্রমণের পর সিলেট বিভাগে গত ২৩ জানুয়ারি থেকে দৈনিক শনাক্তের হার ৩০ শতাংশের ওপরে চলে যায়। এর মধ্যে ২৬ জানুয়ারি সর্বোচ্চ শনাক্তের হার ছিল ৩৯ দশমিক ৪৯ শতাংশ। ২ ফেব্রুয়া‌রি সংক্রমণের হার কমতে শুরু করে।

গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত ব্যক্তিদের মধ্যে সিলেট জেলার ৯৫, সুনামগঞ্জের ৭ জন ও মৌলভীবাজারের ২ জন। করোনায় আক্রান্ত ব্যক্তিদের মধ্যে আজ সকাল ৮টা পর্যন্ত চিকিৎসাধীন ছিলেন ১০৭ জন। এই সময়ে করোনা থেকে সুস্থ হয়েছেন ৭৭ জন। এ নিয়ে বিভাগে সুস্থ হয়েছেন ৫২ হাজার ৬৬০ জন।

সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক হিমাংশু লাল রায় বলেন, গত ডিসেম্বর মাসের শেষ দিকে সংক্রমণের হার কিছুটা ঊর্ধ্বমুখী ছিল, যা জানুয়া‌রির শেষে অব্যাহত থাকতে দেখা গেছে। ফেব্রুয়া‌রির শুরু থেকে সংক্রমণের হার কমেছে। করোনা সংক্রমণ বৃদ্ধি রোধে সবাইকে সচেতন হতে হবে। স্বাস্থ্যবিধি মেনে চলে সামাজিক দূরত্ব বজায় রাখার পাশাপাশি ঘর থেকে বের হলেই মাস্ক ব্যবহার করতে হবে।