• মার্চ ১, ২০২২
  • লিড নিউস
  • 463
রোমানিয়ায় পাঠানোর কথা বলে প্রতারণা, ট্রাভেল এজেন্সির মালিক গ্রেপ্তার

নিউজ ডেস্কঃ রোমানিয়ায় পাঠানোর কথা বলে ৩০০ জনের কাছ থেকে প্রায় ১৫ কোটি টাকা আত্মসাতের অভিযোগে ১ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। ভুক্তভোগীরা সিলেটের বাসিন্দা। গ্রেপ্তার ব্যক্তি একটি ট্রাভেল এজেন্সির (জনশক্তি রপ্তানিকারক প্রতিষ্ঠান) মালিক।

গ্রেপ্তার ব্যক্তির নাম আমিনুর রহমান। তিনি সুনামগঞ্জের ছাতক উপজেলার নিজগাঁও গ্রামের বাসিন্দা। সিলেট নগরের জিন্দাবাজার এলাকার ‘আমিন রহমান ট্রাভেলস’ নামের একটি ট্রাভেল এজেন্সির মালিক। আজ মঙ্গলবার বেলা দুইটার দিকে সিলেটের দক্ষিণ সুরমা এলাকা থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়।

এর আগে গত শনিবার রাতে আমিনুর রহমানসহ তিনজনের নাম উল্লেখ করে ভুক্তভোগী ব্যক্তিদের পক্ষে মামলা করেন ফখরুল ইসলাম। মামলার সূত্রে জানা গেছে, ওয়ার্ক পারমিটের মাধ্যমে তির মাসে রোমানিয়ায় পাঠানোর নামে পত্রিকায় বিজ্ঞাপন প্রকাশ করে আমিন রহমান ট্রাভেলস নামের প্রতিষ্ঠানটি। এরপর সিলেটের বিভিন্ন এলাকার যুবক ওই প্রতিষ্ঠানে যোগাযোগ করেন। প্রবাসে যেতে ইচ্ছুক যুবকদের সঙ্গে চুক্তি করে জনপ্রতি পাঁচ থেকে সাত লাখ টাকা করে হাতিয়ে নেওয়া হয়।
বিজ্ঞাপন

এজাহারে বলা হয়েছে, উড়োজাহাজে করে রোমানিয়ায় পাঠানোর জন্য কয়েকজনকে ঢাকায় নেওয়া হয়। কিন্তু ঢাকায় গিয়ে তাঁরা বুঝতে পারেন, এজেন্সি থেকে তাঁদের ভুয়া ভিসা দেওয়া হয়েছে। এ ঘটনায় শনিবার বিকেলে ওই ট্রাভেল এজেন্সিতে যাওয়ার পর আমিন রহমানকে না পেয়ে ভুক্তভোগী ব্যক্তিরা ক্ষুব্ধ হন। পরে ভুক্তভোগী ব্যক্তিদের পক্ষে নথিপত্রসহ থানায় মামলা করেন ফখরুল ইসলাম।

সিলেটের কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আলী মাহমুদ বলেন, আমিনুর রহমানকে জিজ্ঞাসাবাদ চলছে। পরে তাঁকে আদালতে পাঠানো হবে।