• মার্চ ১, ২০২২
  • শিক্ষাঙ্গন
  • 399
শাহজালাল বিশ্ববিদ্যালয়ে অষ্টম ধাপের ভর্তি শুরু ৩ মার্চ

শাবি প্রতিনিধিঃ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের স্নাতক প্রথম বর্ষের অষ্টম ধাপের ভর্তি প্রক্রিয়ার সময়সূচি নির্ধারণ করা হয়েছে। ৩ মার্চ দুই ইউনিটের সাধারণ ও কোটার ভর্তি প্রক্রিয়া অনুষ্ঠিত হবে।

১ মার্চ মঙ্গলবার সকালে বিশ্ববিদ্যালয়ের ভর্তিসংক্রান্ত ওয়েবসাইটে প্রকাশিত এক বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ৩ মার্চ সকাল ৯টায় বিজ্ঞান অনুষদভুক্ত এ-১ ইউনিটে ৭০৫৬ থেকে ৭৪৫৫ পর্যন্তম শিক্ষার্থীদের ভর্তি নেওয়া হবে। একই সময়ে সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘বি’ ইউনিটে ভর্তির জন্য বিজ্ঞান বিভাগ থেকে র‍্যাঙ্কিংধারী ১৯ জন ও মানবিক বিভাগের ১৭৭৫ থেকে ১৭৯৪ পর্যন্ত র‍্যাঙ্কিংয়ে অবস্থানকারী শিক্ষার্থীদের ভর্তির জন্য ডাকা হয়েছে।

এ ছাড়া একই দিন বেলা ১১টায় এ-১ ইউনিটের মুক্তিযোদ্ধা কোটা থেকে ৩৫ থেকে ২০০, ক্ষুদ্র নৃগোষ্ঠী ৩২ থেকে ৬৯ পর্যন্ত ও প্রতিবন্ধী ১৫ থেকে ৩৫ পর্যন্ত র‍্যাঙ্কিংয়ে স্থান পাওয়া শিক্ষার্থীদের ভর্তি নেওয়া হবে। অন্যদিকে বি ইউনিটের বিজ্ঞান বিভাগে মুক্তিযোদ্ধা কোটা ৭ থেকে ৬০ পর্যন্ত, ক্ষুদ্র নৃগোষ্ঠী ৬ থেকে ১৭ পর্যন্ত, পোষ্য ৭ ও প্রতিবন্ধী ৫ থেকে ৯ পর্যন্ত, মানবিক বিভাগের মুক্তিযোদ্ধা কোটা ১১ থেকে ১০০ পর্যন্ত, ক্ষুদ্র নৃগোষ্ঠী ৭ থেকে ১৫ পর্যন্ত এবং প্রতিবন্ধী ৭ থেকে ৩০ পর্যন্ত এবং বাণিজ্য বিভাগের মুক্তিযোদ্ধা কোটা ৩ থেকে ৪০ পর্যন্ত ও প্রতিবন্ধী কোটা ৩ থেকে ৭ পর্যন্ত র‍্যাঙ্কিংয়ে অবস্থানকারী শিক্ষার্থীদের ভর্তির জন্য ডাকা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের ভর্তি কমিটির সভাপতি মুশতাক আহমদ বলেন, অপেক্ষমাণ তালিকা থেকে ভর্তি নেওয়ার এটাই শেষ ধাপ বলে ধারণা করা হচ্ছে। এরপর দুই–একজন থাকলে তাঁদের অষ্টম ধাপের পরপরই অল্প সময়ে ভর্তি করানো হবে।