• মার্চ ৩, ২০২২
  • খেলাধুলা
  • 411
নাসুমেই কুপোকাত আফগানিস্তান

ক্রীড়া ডেস্কঃ লক্ষ্য ১৫৬ রানের। আফগানিস্তানের ব্যাটিং লাইনআপের সামনে এই লক্ষ্যকে খুব বেশি বলার সুযোগ নেই। ওপেনিং বাঁহাতি ব্যাটসম্যান হযরতউল্লাহ জাজাই থাকলেও নতুন বলটি বাঁহাতি স্পিনার নাসুম আহমদের হাতে তুলে দেন বাংলাদেশ দলের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। বলে দেন ২ ওভারে ১২ রানের বেশি খরচ করতে পারবেন না নাসুম।

অধিনায়কের বেধে দেওয়া লক্ষ্যে হাত ঘুরিয়ে সফল নাসুম। ৪ ওভার বল করে মাত্র ১০ রান দিয়ে নিয়েছেন প্রতিপক্ষের ৪ উইকেট। এতে মাত্র ৯৪ রানে গুটিয়ে যায় আফগানরা। ৬১ রানের বিশাল জয় নিয়ে মাঠ ছাড়ে টাইগাররা।

ম্যাচ সেরার পুরস্কার হাতে নাসুম বলছিলেন, ‘আজকে প্রথম আমাকে একটা টার্গেট দেওয়া হয়েছিল। পাওয়ার-প্লেতে ২ ওভার বল করে ১২ রানের বেশি না দেওয়ার জন্য। ৪ ওভারে ১০ রান দিয়ে ৪ উইকেট পেয়েছি। আজকেই প্রথম কোনো পরিকল্পনা পেয়ে নেমেছিলাম।’

রান তাড়া করতে নেমে বিধ্বংসী হয়ে উঠার আগেই আফগান দুই ওপেনারকে ফিরিয়ে গ্যালারিতে উল্লাসের জোয়ার বইয়ে দেন নাসুম। ইনিসের প্রথম ওভারে শূন্য রানে গুরবাজ ও তৃতীয় ওভারে জাজাইকে ৬ রানে ফেরান। সুবিধা করতে দেননি তিনে নামা দারউইশ রাসুলিকেও। জাজাইকে আউট করা ওভারেই রাসুলিকে ফেরান ২ রানে। নাসুম নিজের বোলিং ঘূর্ণিতে পরে ফেরান করিম জানাতকে। ৬ রান করে সাজঘরে করিম।

নাসুম বলেন, ‘পাওয়ার-প্লেতে আমার একটাই টার্গেট থাকে। ব্যাটসম্যানদের সাথে আমি চ্যালেঞ্জ নিই- যে যত কম রান দেওয়া যায় আর দলকে একটা ভালো শুরু এনে দেওয়া। এটাই আমার লক্ষ্য থাকে।’