• মার্চ ৪, ২০২২
  • শিক্ষাঙ্গন
  • 391
শাবি শিক্ষার্থীর চিকিৎসার্থে বই দিলেন ড. জাফর ইকবাল

শাবি ডেস্কঃ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) সাবেক শিক্ষার্থী মজিবুর রহমান রূপকের চিকিৎসার্থে ২৪ ক্যাটাগরির ৫২টি বই দিয়েছেন বিশিষ্ট কথাসাহিত্যিক অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল।

বৃহস্পতিবার (৩ মার্চ) দুপুরে বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন জিনাত নূর ইমা।

ইমা বলেন, রূপক ভাইয়ের চিকিৎসার্থে আমাদের বই মেলায় বই ডোনেশন করার জন্য জাফর ইকবাল স্যারের সাথে যোগাযোগ করেছিলাম। পরে স্যার ফোন দিয়ে যোগাযোগ করেন এবং বই মেলার জন্য বই দিবেন বলে আশ্বস্ত করন। গতকাল স্যার বই পাঠিয়েছেন। আমরা ওনার ২৪ ক্যাটাগরির ৫২টি বই হাতে পেয়েছি। আমাদের সকলের পক্ষ থেকে স্যারকে ধন্যবাদ জানাই।

এর আগে গত ২১ ফেব্রুয়ারি শহীদ দিবস থেকে রূপকের চিকিৎসার ফান্ড কালেকশনের জন্য বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বইমেলার আয়োজন করে বিভাগের শিক্ষার্থীরা।

প্রসঙ্গত, মজিবুর রহমান রূপক বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের ২০১০-১১ সেশনের শিক্ষার্থী। তার দুটি কিডনিই অকেজো হয়ে গেছে এবং বর্তমানে তিনি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আছেন। ডাক্তারের পরামর্শ অনুযায়ী দ্রুত কিডনি ট্রান্সপ্লান্ট ও বিদেশে চিকিৎসা বাবদ তার জন্য আনুমানিক ৫০ লাখ টাকা প্রয়োজন। যা এই মুহূর্তে তার পরিবারের একার পক্ষে বহন করা সম্ভব নয়।

আর্থিক সহায়তা পাঠানো যাবে-নগদ, বিকাশ, রকেট এবং ডিবিবিএল নাম্বারে বিকাশ(পারসোনাল) 01788373545, রকেট(পারসোনাল) 017883735456, নগদ(পারসোনাল) 01729344878, ডিবিবিএল (AC) Shoaibur Rahman Faiyaz, AC 105 157 0016547
DBBL Branch105-MOTIJHEEL FOREIGN EXCHANGE BRANCH।