• মার্চ ৭, ২০২২
  • লিড নিউস
  • 301
সিলেটে শত শিশুর কণ্ঠে ৭ মার্চের সে ভাষণ

নিউজ ডেস্কঃ স্বাধীনতার ৫১ বছর পর, ২০২২ এর সাত মার্চে সিলেটে আবার যেনো ফিরে এলো সেই কণ্ঠ। একটি কণ্ঠ হয়ে উঠলো শত কণ্ঠ। শত শিশুর কণ্ঠে ধ্বনিত হলো বঙ্গবন্ধুর ৭ মার্চের সেই ভাষণ- ‘আমাদের কেউ দাবায়ে রাখতে পারবে না’।

ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে সোমবার সকাল সাড়ে ৮টায় সিলেটের জেলা প্রশাসক ভবনের পাশে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতির সামনে শত শিশুর কণ্ঠে বঙ্গবন্ধুর ভাষণের আয়োজন করা হয়।

বঙ্গবন্ধুর ছবির সামনে দাঁড়িয়ে বন্ধবন্ধুর প্রিয় কোট পড়ে তার মতো করেই শিশুরা সমস্বরে গর্জে ওঠে- ‘এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম আমাদের স্বাধীনতার সংগ্রাম’।

সিলেটের জেলা প্রশাসক মো. মজিবর রহমানের পরিকল্পনায় এবং সিলেট জেলা সাংস্কৃতিক কর্মকর্তা অসিত বরণ দাশ গুপ্তের পরিচালনায় আয়োজন করা হয় একশ শিশুদের অংশগ্রহণে এই ঐতিহাসিক ভাষণের।

এই আয়োজনে অংশ নেওয়া মুনতাহা বেগম নামের এক শিশু বলে, আমি ছোটবেলা থেকেই বাসায় বঙ্গবন্ধুর নাম শুনেছি। তার ভাষণ টিভিতে দেখেছি। এই ভাষণ আমার ভালো লাগে।

জেলা সাংস্কৃতিক কর্মকর্তা অসিত বরণ দাশ বলেন, শিশুদের সাথে বঙ্গবন্ধুকে পরিচয় করিয়ে দিতে, তার আদর্শ ছড়িয়ে দিতেই এই উদ্যোগ নেয়া হয়েছে।

এ আয়োজনের সময় উপস্থিত ছিলেন সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি শফিকুর রহমান চৌধুরী, সাধারণ সম্পাদক নাসির উদ্দিন খান, মহানগর আওয়ামী লীগের সভাপতি মাসুক উদ্দিন, সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন চৌধুরীসহ প্রশাসনের কর্মকর্তারা।

এর আগে ৭ মার্চ উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠন।