• মার্চ ১৫, ২০২২
  • জাতীয়
  • 355
মানুষের দুর্দশা দেখতে মন্ত্রী-এমপিদের রাস্তায় নামতে বললেন ফখরুল

নিউজ ডেস্কঃ দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষের দুঃখ-দুর্দশা দেখার জন্য মন্ত্রী-এমপিদের এসি রুম ছেড়ে রাস্তায় নামার আহ্বান জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, হাজার কোটি টাকার মালিকের সঙ্গে শ্রমিকের তুলনা করে জনগণকে বোকা বানাচ্ছে সরকার।

মঙ্গলবার (১৫ মার্চ) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে এক বিক্ষোভ সমাবেশে এসব কথা বলেন তিনি। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে এ সমাবেশের আয়োজন করে জাতীয়তাবাদী তাঁতীদল।

মির্জা ফখরুল বলেন, ক্ষমতাসীনরা বলছে দেশের মানুষের মাথাপিছু আয় বেড়েছে। সাধারণ মানুষের আয় কিন্তু ১৫ হাজার টাকার বেশি নয়। এর চেয়ে ক্ষমতাসীনদের আয় অনেক বেশি। মাসে এক হাজার কোটি টাকা যাদের আয়, তাদের সঙ্গে সাধারণ মানুষের গড় আয় মিলিয়ে জনগণকে ধোঁকা দিচ্ছে সরকার। মাথাপিছু আয়ের মিথ্যা বক্তব্য আর উন্নয়নের বুলি শুভঙ্করের ফাঁকি ছাড়া কিছু নয়।

আওয়ামী লীগ ক্ষমতায় এলেই দেশে দুর্ভিক্ষ দেখা দেয় উল্লেখ করে তিনি বলেন, আজ দেশ সে অবস্থায় আছে।

নতুন নির্বাচন কমিশন সংলাপের নামে তামাশা করছে মন্তব্য করে তিনি বলেন, নির্দলীয় সরকার ছাড়া এ দেশে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। জনগণের সরকার প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ দুর্বার আন্দোলনের মাধ্যমে এ সরকারের পতন ঘটাতে হবে।

সমাবেশে সভাপতিত্বে করেন জাতীয়তাবাদী তাঁতীদলের আহ্বায়ক আবুল কালাম আজাদ। এসময় অন্যদের মধ্যে বিএনপির কেন্দ্রীয় নেতা মীর সরাফত আলী সপু, আব্দুস সালাম আজাদ, সাবেক কৃষকদল নেতা সাধন মিয়া সম্রাটসহ সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা অংশ নেন।