• মার্চ ২৭, ২০২২
  • লিড নিউস
  • 248
সিলেট জেলা বিএনপির কাউন্সিল হবে রেজিস্ট্রি মাঠে

নিউজ ডেস্কঃ আগামী ২৯ মার্চ সিলেট জেলা বিএনপির দ্বিবার্ষিক সম্মেলন ও কাউন্সিল সিলেট আলিয়া মাদরাসা মাঠের পরিবর্তে রেজিস্ট্রি মাঠে অনুষ্ঠিত হবে।

বিষয়টি রবিবার (২৭ মার্চ) নিশ্চিত করেছেন জেলা বিএনপির আহ্বায়ক কামরুল হুদা জায়গীরদার।

তিনি বলেন, ২৯ মার্চ আলিয়া মাদরাসারা মাঠের পার্শ্ববর্তী জেলা স্টেডিয়ামে বাংলাদেশ ও মঙ্গোলিয়া ফুটবল দলের মধ্যে খেলা অনুষ্ঠিত হবে। তাই সবদিক বিবেচনায় কেন্দ্রের সম্মতিতে সম্মেলন ও কাউন্সিলের স্থান পাল্টানো হয়েছে।

উল্লেখ্য, গত ২১ মার্চ সিলেট জেলা বিএনপির বহুল কাঙ্ক্ষিত সম্মেলন ও কাউন্সিল হওয়ার কথা থাকলেও ঠিক আগের দিন কেন্দ্র থে‌কে ‘অনিবার্য’ কারণ দেখিয়ে তা স্থগিত করা হয়। পরবর্তীতে সৃষ্টি হয় একের পর নাটকীয় পরিস্থিতির।

ভোটার তালিকা নিয়ে কেন্দ্রের অস্বচ্ছতার প্রশ্ন তোলা, ভোটার তালিকা যাচাই-বাছাইয়ের জন্য তদন্ত কমিটি গঠন, ‘কেন্দ্রের চাপে’ কাউন্সিলে সভাপতি পদপ্রার্থী সিলেট সিটি করপোরেশরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর প্রার্থিতা প্রত্যহার এবং নমিনেশন যাচাই-বাছাই করে একেবারে শেষ মুহুর্তে দুই প্রার্থী অবৈধ ঘোষণা করাসহ পরিস্থিতি নানা নাটকীয় মোড় নেয়।

সর্বশেষে গত ২৪ মার্চ (বৃহস্পতিবার) জেলা বিএনপির কাউন্সিল ও সম্মেলনের পুনঃতারিখ নির্ধারণ করে কেন্দ্র। সবকিছু ঠিকঠাক থাকলে আগামী মঙ্গলবার নেতাকর্মীদের বহুল প্রত্যাশিত কাউন্সিল ও সম্মেলন অনুষ্ঠিত হবে।

জানা গেছে, সিলেট জেলা বিএনপির কাউন্সিলে ৩ পদে লড়বেন ৯ জন। সভাপতি পদে আব্দুল কাইয়ুম চৌধুরী ও আবুল কাহের চৌধুরী (শামীম), সাধারণ সম্পাদক পদে আ. ফ. ম কামাল, আলী আহমদ, অ্যাডভোকেট ইমরান আহমদ চৌধুরী ও মো. আব্দুল মান্নান এবং সাংগঠনিক সম্পাদক পদে অ্যাডভোকেট এম মুজিবুর রহমান মুজিব, লোকমান আহমদ ও মো. শামিম আহমদ।

এবারের কাউন্সিলে সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী সভাপতি পদে প্রার্থিতা ঘোষণা করেছিলেন। তবে কেন্দ্রের একরকম চাপে তিনি গত মঙ্গলবার সংবাদ সম্মেলন করে প্রার্থিতা প্রত্যাহার করেন।

এদিকে, কাউন্সিল ও সম্মেলনের নতুন নির্ধারিত স্থান- সিলেট রেজিস্ট্রি মাঠে পুরোদমে চলছে প্যান্ডাল তৈরির কাজ। আজ (রবিবার) সকাল থেকেই মাঠের প্রস্তুতিমূলক কাজগুলো দফায় দফায় পরিদর্শন করছেন সিলেট সিটি করপোরেশনের মেয়র ও বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আরিফুল হক চৌধুরীসহ কেন্দ্রীয় এবং স্থানীয় বিএনপির নেতৃবৃন্দ।