• এপ্রিল ৬, ২০২২
  • লিড নিউস
  • 226
চৌহাট্টায় পাঁচতলা ভবনে অগ্নিকান্ড, ব্যাপক ক্ষয়ক্ষতির আশঙ্কা আগুন নিয়ন্ত্রণে

 

নিউজ ডেস্কঃ সিলেট নগরীর চৌহাট্টায় দৌলতপুর স্কয়ার নামক ৫তলা ভবনের আগুন নিয়ন্ত্রণে নিয়ে এসেছে ফায়ার সাভিস। বুধবার (৬ এপ্রিল) দুপুর পৌনে ২টার দিকে ওই ভবনের ৩য় তলায় আগুন লাগে। ফায়ার সার্ভিসের ৮টি টিমের ১ ঘণ্টার প্রচেষ্টায় বিকাল সোয়া ৩টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।

বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স বিভাগীয় কার্যালয়েল উপ-পরিচালক (ভারপ্রাপ্ত) মো. দুলাল মিয়া।

তিনি জানান, বেলা ২টা ৫ মিনিটে খবর পেয়ে দ্রুত আমাদের তালতলা স্টেশনের ২টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে এবং আগুন নিয়ন্ত্রণে দ্রুত কাজ শুরু করে। বর্তমানে আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রণে। এখন শুধু ধোঁয়া বের হচ্ছে। আগুন আর ছড়াবে না। সম্পূর্ণ কাজ শেষ করার পর আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ বলতে পারবো।

প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুর পৌনে ২টার দিকে দৌলতপুর স্কয়ারের ৩য় তলায় আগুন দেখা যায়। ততক্ষণাৎ ফায়ার সার্ভিসকে খবর দেওয়া হয়। সোয়া ২টার দিকে ফায়ার সার্ভিসের দুটি টিম এসে প্রথমে ৩য় তলার যে কক্ষগুলোতে আগুন লেগেছে সেসব কক্ষের গ্লাস ভেঙে দেয়। পরে পানি দিয়ে আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসার জন্য কাজ শুরু করে তারা। একটু পর ফায়ার সার্ভিসের আরও ৬টি টিম তাদের সঙ্গে এসে যোগ দেয়।

দৌলতপুর স্কয়ারের নিচ তলা ও ৩য় তলা পর্যন্ত বেশ কয়েকটি ইরেক্টনিক্সের শো-রুম রয়েছে এবং চতুর্থ ও পঞ্চম তলায় আবাসিক ব্যবস্থা রয়েছে বলে জানান স্থানীয়রা।