• এপ্রিল ৬, ২০২২
  • শীর্ষ খবর
  • 237
হাওর ডুবির ঘটনায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ

সুনামগঞ্জ প্রতিনিধিঃ সুনামগঞ্জে একের পর এক হাওর ডুবির ঘটনায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে স্থানীয় কৃষক সংগঠন হাওর বাঁচাও আন্দোলন সুনামগঞ্জ জেলা শাখা।

বুধবার (৬ এপ্রিল) সকালে শহরের ট্রাফিক পয়েন্ট থেকে বিক্ষোভ মিছিলটি শুরু করে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আইনজীবী সমিতির কার্যালয়ের সামনে প্রতিবাদ সমাবেশ মিলিত হন আন্দোলনকারীরা।

বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশে কৃষক সংগঠনের নেতৃবৃন্দসহ জেলার বিভিন্ন হাওরের ক্ষতিগ্রস্ত কৃষকরা অংশগ্রহণ করেন।

এসময় বিক্ষুব্ধ জনতা হাওর ডুবির জন্য বাঁধ তদারকিতে থাকা জেলা প্রশাসন, পানি উন্নয়ন বোর্ড সংশ্লিষ্টদের দায়ি করেন। নির্দিষ্ট সময়ে বাঁধে কাজ না করে বাঁধ নির্মাণ অনিয়ম দুর্নীতির কারনে পাহাড়ি ঢলের চাপে দুর্বল বাঁধ ভেঙ্গে ফসল তলিয়ে যাওয়ার অভিযোগ করেন আন্দোলনকারীরা। বাঁধের কাজে গাফিলতি ও অনিয়মকারীদের সনাক্ত করে আইনের আওতায় আনার দাবি জানান তারা। পরে হাওর ডুবির ঘটনায় প্রধানমন্ত্রীর বরাবরে স্মারকলিপি প্রদান করেন সংগঠনের নেতারা।

হাওর বাঁচাও আন্দোলন সুনামগঞ্জ জেলা শাখার কার্যকরী সভাপতি অলিউর রহমান বকুলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ওবায়দুল হক মিলনের সঞ্চালনায় বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক বিজন সেন রায়, সহ সভাপতি সুখেন্দু সেন, চিত্তরঞ্জন তালুকদার, যুগ্ম সাধারণ সম্পাদক সালেহীন চৌধুরী শুভ, সাংগঠনিক সম্পাদক একে কুদরত পাশা, সদস্য রুহুল আমিন, জেলা কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক আবু সাইদ, সাংগঠনিক সম্পাদক শহীদনূর আহমেদ প্রমুখ।