• এপ্রিল ২৪, ২০২২
  • শীর্ষ খবর
  • 254
সিলেটে ট্রেনের টিকিট কালোবাজারির অভিযোগে যুবক আটক

নিউজ ডেস্কঃ ট্রেনের টিকিট কালোবাজারির অভিযোগে মো. জুফেন আহমদকে (২৭) আটক করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। আটক জুফেন সিলেটের দক্ষিণ সুরমার বরইকান্দি (কাজির খলা) এলাকার মৃত আজির মিয়ার ছেলে।

রোববার (২৪ এপ্রিল) র‌্যাব-৯ এর মিডিয়া উইং কর্মকর্তা (এএসপি) সোমেন মজুমদার স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, শনিবার (২৩ এপ্রিল) বিকেল সাড়ে ৫টায় দক্ষিণ সুরমার ভার্থখোলা যমুনা সুপার মার্কেটে অভিযান চালিয়ে জুফেনকে আটক করা হয়। তার কাছ থেকে দুটি ট্রেনের অনলাইন টিকিট, ট্রেনের টিকিটের অনলাইন আবেদন কপি ৩০টি, একটি সিপিইউ, মনিটর, প্রিন্টার, মোবাইল ও সিমকার্ড উদ্ধার করা হয়।

র‌্যাব সূত্র জানায়, একটি সংঘবদ্ধ চক্র দীর্ঘদিন ধরে অবৈধভাবে ট্রেনের টিকিট জনসাধারণের কাছে দ্বিগুণ, তিনগুণ বেশি মূল্যে বিক্রি করে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নিচ্ছে। কাউন্টারে টিকিট সংকটের সুযোগ কাজে লাগিয়ে কালোবাজারিরা বেশ সক্রিয়। ঈদ পূর্ববর্তী সময়ে এই প্রতারক চক্র বিশেষভাবে সক্রিয় থাকে। অনলাইনে ভিন্ন ভিন্ন পরিচয়পত্র (আইডি) ও মোবাইল ফোন নম্বর ব্যবহার করে টিকিট সংগ্রহ করে চড়া দামে সাধারণ যাত্রীদের কাছে বিক্রি করছে। তাদের দৌরাত্ম্যর কাছে যাত্রীরাও জিম্মি। এমন অভিযোগের ভিত্তিতে অভিযান চালিয়ে ট্রেনের টিকিট কালোবাজারির অভিযোগে জুফেনকে আটক করা হয়। আটক জুফেন নামে মামলা দায়ের করে এসএমপির দক্ষিণ সুরমা থানায় হস্তান্তর করা হয়েছে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।