• মে ১২, ২০২২
  • শীর্ষ খবর
  • 288
পররাষ্ট্রমন্ত্রীর সাথে প্রবাসী নেতা এলাইচ মিয়া মতিন এর সৌজন্য সাক্ষাত

নিউজ ডেস্কঃ পররাষ্ট্রমন্ত্রী ড. একে এম আব্দুল মোমেন এর সাথে সৌজন্য সাক্ষাত করেছেন হিউম্যান রাইটস এন্ড স্পিচ ফর বাংলাদেশ ইউ.কে এর ভাইস প্রেসিডেন্ট ও যুক্তরাজ্য আওয়ামী লীগের মিলটন কিং শাখার সভাপতি এলাইচ মিয়া মতিন।

গত বুধবার বিকেলে ঢাকাস্থ সেগুন বাগিচায় পররাষ্ট্রমন্ত্রী মন্ত্রণালয়ের মন্ত্রীর অফিস কক্ষে এ সৌজন্য সাক্ষাত হয়।

সাক্ষাতে এলাইচ মিয়া মতিন, প্রবাসীদের নতুন প্রজন্ম কে দেশের প্রতি আগ্রহী করে তুলতে প্রবাসীদের বিনিয়োগে কথা তুলে ধরেন। প্রবাসীদের নানান সমস্যা ও ভোগান্তির ব্যাপারে আলোচনা করেন। তিনি বলেন, সুষ্ঠু পরিবেশ শৃঙ্খলা থাকলে প্রবাসীরা দেশে বিনিয়োগ করবে, এতে দেশে কর্মসংস্থান বাড়বে পাশাপাশি দেশের রেমিন্টেন্স ও বাড়বে।

সর্বশেষ গত কয়েকদিন পূর্বে সিলেটের জাফলং এর ঘটনা উল্লেখ করে তিনি উদ্বেগ প্রকাশ করে বলেন এরকম হলে প্রবাসীরা পরিবার পরিজন নিয়ে দেশে বেড়াতে আসতে চাইবে না। পর্যটন এরিয়াতে নানা সুযোগ সুবিধা বৃদ্ধি ও নিরাপত্তা জোরদারের দাবী জানান তিনি।

এসব বিষয় মনোযোগ সহকারে শুনে পররাষ্ট্রমন্ত্রী ড. একে এম আব্দুল মোমেন বলেন, ইতি মধ্যে প্রয়োজনীয় নানান পদক্ষেপ নেয়া হয়েছে। আমাদের প্রবাসী ও দেশের জনগণের মঙ্গলের জন্য সব সময় কাজ করে যাচ্ছে সরকার। আগামীতেও এইসব সব অব্যাহত থাকবে। এসময় এলাইচ মিয়া মতিনের সঙ্গে উপস্থিত ছিলেন, চৈতন্য প্রকাশনের প্রকাশক রাজীব চৌধুরী।