• মে ২৬, ২০২২
  • লিড নিউস
  • 194
পররাষ্ট্রমন্ত্রীর ‘উপহার’৬৩ টন চাল বিতরণ করছে সিসিক

নিউজ ডেস্কঃ সিলেট সিটি করপোরেশন এলাকার বন্যাকবলিত মানুষের জন্য দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় থেকে ৬৩ চাল বরাদ্দ দেওয়া হয়েছে। পররাষ্ট্রমন্ত্রী ও সিলেট-১ আসনের এমপি ড. এ কে আব্দুল মোমেনের বিশেষ সুপারিশে এ বরাদ্দ প্রদান করা হয়।

বুধবার (২৫ মে) থেকে বিশেষ এ বরাদ্দের চাল বিতরণ শুরু হয়েছে। সিসিকের বন্যাকবলিত এলাকাগুলোর মানুষের মাঝে স্থানীয় কাউন্সিলরদের তত্বাবধানে আজও (বৃহস্পতিবার) চাল বিতরণ কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে। এ কার্যক্রম চলবে আগামীকাল (শুক্রবার) পর্যন্ত।

সিসিক সূত্র জানায়, সিটি করপোরেশন এলাকার বন্যকবলিত মানুষের সহায়তায় পররাষ্ট্রমন্ত্রীর সুপারিশে গত ২৩ মে মোট ৬৩ মেট্রিক টন চাল বরাদ্দ দিয়েছে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়। এর মধ্যে বেশি ক্ষতিগ্রস্ত এলাকার অগ্রাধিকার ভিত্তিতে নগরীর ১০ ও ২৪ নং ওয়ার্ডে পৌনে ৬ টন করে, ১২, ১৩, ১৪, ২২ ও ২৩ নং ওয়ার্ডে ৫ টন করে, ৩, ৯, ১১, ১৫, ১৯, ২১, ২৫, ২৬ ও ২৭ নং ওয়ার্ডে দেড় টন করে এবং সিসিকের বর্ধিত অংশের বন্যাকবলিত এলাকার মানুষের জন্য ১০ টন চাল বিতরণ করা হবে। আর ৩ টন চাল নগরীর আশ্রয়কেন্দ্রগুলোতে আশ্রয় নেওয়া বন্যার্ত মানুষকে রান্না করে খাওয়ানো হচ্ছে।

ইতোমধ্যে ৩০ টন চাল বিতরণ করা হয়েছে বলে জানিয়েছে সিসকি। চালগুলো প্যাকেটজাত করে বিতরণ করা হচ্ছে। প্যাকেটের গায়ে লেখা ‘ত্রাণ উপহার বিতরণ- সিলেট-১ আসনের সংসদ সদস্য পররাষ্ট্রমন্ত্রী জনাব ড. এ কে আব্দুল মোমেন’।

সিসিকের বৈদ্যুতিক ও পরিবহন শাখার নির্বাহী প্রকৌশলী মো. রুহুল আলম বলেন, পররাষ্ট্রমন্ত্রী মহোদয় সুপারিশ না করলে এত বরাদ্দ আমরা পেতাম না। তাই সরকার এবং পররাষ্ট্রমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতাস্বরূপ আমরা প্যাকেটের গায়ে পররাষ্ট্রমন্ত্রীর উপহার বা অবদানের বিষয়টি উল্লেখ করে দিয়েছি।

ত্রাণের চালগুলো সুষ্ঠুভাবে বিতরণ করা হচ্ছে বলে জানান মো. রুহুল আলম।