• মে ২৮, ২০২২
  • শীর্ষ খবর
  • 256
জগন্নাথপুরে বন্যায় বন্ধ ৬৫টি প্রাথমিক বিদ্যালয় খুলল আজ

সুনামগঞ্জ প্রতিনিধিঃ সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলায় বন্যার কারণে বন্ধ হওয়া ৬৫টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আজ শনিবার থেকে ক্লাস শুরু হয়েছে। বন্যার কারণে ২২ মে বিদ্যালয়গুলো সাময়িক বন্ধ ঘোষণা করা হয়েছিল।

উপজেলা প্রাথমিক শিক্ষা কার্যালয় সূত্রে জানা যায়, গত কয়েক দিনের অব্যাহত বৃষ্টি ও পাহাড়ি ঢলে ২০ মে থেকে জগন্নাথপুর উপজেলায় বন্যা দেখা দেয়। কয়েকটি বিদ্যালয়ে খোলা হয় আশ্রয়কেন্দ্র। এতে আশ্রয় নেয় ৬০টি পরিবার। বন্যার পানিতে নিমজ্জিত বিদ্যালয়, সড়ক ডুবে যাওয়া বিদ্যালয় ও আশ্রয়কেন্দ্র আছে, এমন বিদ্যালয়গুলোর তথ্য সংগ্রহ করে উপজেলার ৬৫টি সরকারি প্রাথমিক বিদ্যালয় সাময়িক বন্ধ ঘোষণা করে উপজেলা শিক্ষা কার্যালয়। আজ সকালে সেগুলো খুলে দেওয়া হয়েছে।

জগন্নাথপুর পৌরসভা এলাকার উত্তর জগন্নাথপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক লিনা খানম বলেন, শিক্ষা কর্মকর্তার নির্দেশনা অনুযায়ী আজ থেকে বিদ্যালয় খুলে পাঠদান শুরু করেছেন তাঁরা। প্রথম দিন উপস্থিতি কম হলেও ধীরে ধীরে বাড়বে। তিনি বলেন, পানি কমলেও বিদ্যালয়ের প্রবেশপথে এখনো বন্যার পানি রয়ে গেছে।

জগন্নাথপুর উপজেলা শিক্ষা কর্মকর্তা মানিক চন্দ্র দাস বলেন, উপজেলার ১৫৮টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মধ্যে ৬৫টি বিদ্যালয় বন্যার জন্য সাময়িক বন্ধ করা হয়েছিল। বন্যার পানি কমে যাওয়ায় আজ থেকে সেগুলো খুলে দেওয়া হয়েছে।