• মে ২৮, ২০২২
  • লিড নিউস
  • 215
জাফলং সীমান্তে পড়ে ছিল বাংলাদেশি যুবকের লাশ

নিউজ ডেস্কঃ সিলেটের গোয়াইনঘাট উপজেলার জাফলং এলাকায় ভারতীয় সীমান্তে কবির হোসেন (৩২) নামের এক বাংলাদেশি যুবক গুলিতে নিহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে। ভারতের খাসিয়া সম্প্রদায়ের গুলিতে তিনি নিহত হয়েছেন বলে পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে।

আজ শনিবার ২৮ মে সকাল সাড়ে ১০টার দিকে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) সদস্যরা বিজিবির কাছে কবির হোসেনের লাশ হস্তান্তর করে। বিজিবির সদস্যরা গোয়াইনঘাট থানা-পুলিশের কাছে ওই যুবকের লাশ হস্তান্তর করে।

নিহত কবির হোসেন গোয়াইনঘাট উপজেলার জাফলং ইউনিয়নের চম্পকনগর গ্রামের আবদুল করিমের ছেলে। তিনি একই গ্রামের বাসিন্দা সেলিম মিয়া ও কামিল মিয়ার সঙ্গে ২৩ মে ভারতে প্রবেশ করেছিলেন।

পুলিশ ও স্থানীয় বাসিন্দাদের সঙ্গে কথা বলে জানা গেছে, নিহত কবির হোসেন বন্ধুদের সঙ্গে জাফলংয়ের মায়াবী ঝর্ণা এলাকা দিয়ে ভারত সীমান্তে প্রবেশ করছিলেন। তখন ভারতের খাসিয়া সম্প্রদায়ের লোকজন তাঁদের লক্ষ্য করে গুলি ছুড়ে। সে সময় বন্ধু সেলিম মিয়া ও কামিল মিয়া পালিয়ে দেশের সীমান্তে প্রবেশ করলেও কবির হোসেন ফিরে আসেননি। গত বৃহস্পতিবার কবির হোসেনের লাশ মায়াবী ঝর্ণার পাশে ভারতীয় সীমান্তের ভেতরে পড়ে থাকতে দেখেন স্থানীয় বাসিন্দারা। বিষয়টি বিজিবি সদস্যদের জানালে তাঁরা বিএসএফের সঙ্গে পতাকা বৈঠক করে লাশ ফিরিয়ে আনেন।

গোয়াইনঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম নজরুল ইসলাম বলেন, বিজিবি সকালে তাঁদের কাছে ওই ব্যক্তির লাশ হস্তান্তর করেছে। ময়নাতদন্তের জন্য লাশ সিলেটের এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।