• মে ৩০, ২০২২
  • লিড নিউস
  • 290
জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকীতে সিলেটে বিএনপির বিশাল শোক র‌্যালি

নিউজ ডেস্কঃ বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)-এর প্রতিষ্ঠাতা, সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে সিলেট জেলা ও মহানগর শাখার উদ্যোগে এক বিশাল শোক র‌্যালি ও পথসভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৩০ মে) বিকাল সোয়া ৩টার দিকে নগরীর রেজিস্ট্রি মাঠ থেকে কয়েক হাজার নেতাকর্মীর র‌্যালিটি বের হয়ে বন্দরবাজার, জিন্দাবাজার ও চৌহাট্টা প্রদক্ষিণ করে আম্বরখানায় পয়েন্টে গিয়ে শেষ হয়। পরে সেখানে এক পথসভা অনুষ্ঠিত হয়।

জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ূমের পরিচালনায় পথসভায় সভাপতির বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির। এছাড়াও বক্তব্য রাখেন সিলেট সিটি করপোরেশনের মেয়র ও বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আরিফুল হক চৌধুরী।

র‌্যালিতে সিলেট জেলা ও মহানগর বিএনপি এবং জেলা-মহানগর যুবদল, স্বেচ্ছাসেবক দল, মহিলা দল, কৃষকদল, ছাত্রদলসহ সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

জানা যায়, র‌্যালিতে অংশগ্রহণের লক্ষ্যে দুপুর থেকেই সিলেট জেলা ও মহানগর বিএনপি এবং অঙ্গ-সংগঠনের বিভিন্ন ইউনিটের নেতাকর্মী মিছিল সহকারে রেজিস্ট্রি মাঠে উপস্থিত হতে থাকেন। পরে তারা একত্র হয়ে শোক র‌্যালি বের করেন।

এদিকে, বিএনপির কর্মসূচিকে কেন্দ্র করে সিলেট মহানগর পুলিশসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বিভিন্ন বাহিনী নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে ছিলো সতর্ক অবস্থানে।