• জুন ৬, ২০২২
  • শীর্ষ খবর
  • 198
জৈন্তাপুরে টিলা ধসে নিহতদের পরিবারকে জেলা প্রশাসনের সহায়তা

নিউজ ডেস্কঃ সিলেটের জৈন্তাপুর উপজেলার চিকনাগুল ইউপির সাতজনি গ্রামে টিলা ধসে নিহতদের ক্ষতিগ্রস্ত পরিবারকে জেলা প্রশাসনের পক্ষ হতে আর্থিক সহায়তা প্রদান ও শুকনো খাবার প্রদান করা হয়ছে।

সোমবার (৬ জুন) বেলা ১১টায় ঘটনাস্থল পরিদর্শন করেন জেলা প্রশাসকের অতিরিক্ত ম্যাজিস্ট্রেট ইমরুল হাসান। এসময় তিনি নিহতদের পরিবারের সদস্যদের সাথে কথা বলেন।

পরিদর্শনকালে জেলা প্রশাসনের পক্ষ থেকে ইমরুল হাসান হাতহতদের পরিবারকে মোট ১ লক্ষ ২০ হাজার টাকা জরুরি সহায়তা এবং শুকনো খাবার প্রদান করেন।

এসময় ইমরুল হাসান জানান, ঘর বিধ্বস্ত হওয়ায় জরুরি বাসস্থানের ব্যবস্থার জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে সুপারিশ করা হবে।

পরিদর্শনকালে উপস্থিত ছিলেন জৈন্তাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান কামাল আহমদ ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আল বশিরুল ইসলামসহ প্রশাসনের কর্মকর্তারা।

উল্লেখ্য, সিলেটের জৈন্তাপুরে পাহাড় ধসে মাটি চাপা পড়ে একই পরিবারের চারজন নিহত হয়েছেন। এর মধ্যে শিশুও রয়েছে। আহত হয়েছেন আরও ৬ জন। সোমবার ভোর ৫টার দিকে উপজেলার চিকনাগুল ইউনিয়নের পূর্ব সাতজনি গ্রামে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- পূর্ব সাতজনি গ্রামের জুবের আহমদ, তার স্ত্রী সুমি বেগম, তাদের পাঁচ বছরের শিশু সন্তান শফি আহমদ ও ওই পরিবারের সদস্য মাওলানা রফিক আহমদের স্ত্রী সামিরা বেগম।

হতাহতের সত্যতা নিশ্চিত করেছেন সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার (গণমাধ্যম) মো. লুৎফর রহমান।

স্থানীয় সূত্র জানায়, সাতজনি গ্রামে পাহাড় কেটে অনেকেই বাড়িঘর নির্মাণ করেন। এর মধ্যে ওই পরিবারও পাহাড় কেটে বাড়ি করেন। গেল কয়েকদিন ধরে টানা বর্ষনের কারণে পাহাড় ধসে একটি কাঁচাঘরের উপর মাটি পড়ে। এতে ঘুমন্ত অবস্থায় মাটি চাপা পড়ে ঘটনাস্থলেই ওই ঘরের বাসিন্দা একই পরিবারের চারজন নিহত হন। আহতাবস্থায় স্থানীয়রা ৬ জনকে উদ্ধার করে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন।