• জুন ৭, ২০২২
  • শীর্ষ খবর
  • 239
সুনামগঞ্জে বিল বকেয়া থাকায় দুদিন থেকে হাসপাতাল বিদ্যুতহীন

সুনামগঞ্জ প্রতিনিধিঃ সুনামগঞ্জের দিরাই উপজেলার জগদল ২০ শয্যা বিশিষ্ট হাসপাতালের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করেছে স্থানীয় পল্লী বিদ্যুৎ বিভাগ। প্রায় ৭৫ হাজার টাকা বিল বকেয়া থাকায় এই বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়ে বলে জানা গেছে।

এদিকে, বিদ্যুৎ বিচ্ছিন্ন থাকায় ভোগান্তিতে পড়েছেন হাসপাতালে কর্মরত চিকিৎসক, স্বাস্থ্যকর্মী ও চিকিৎসা নিতে আসা রোগী ও তাদের স্বজনরা।

জগদল হাসপাতালের ইনচার্জ ডা. কুশল চক্রবর্তী বললেন, দু’দিন হয়ে গেছে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন। এ অবস্থায় হাসপাতালের কার্যক্রম ব্যাহত হচ্ছে। স্টাফ ও রোগীদের হাসপাতালে অবস্থান করতে সীমাহীন দুর্ভোগ পোহাতে হচ্ছে।

‘আমার কাছেও বিদ্যুৎ বিল বকেয়া থাকলে লাইন কেটে দিন’ প্রধানমন্ত্রীর এমন নির্দেশনার কথা উল্লেখ করে দিরাই পল্লী বিদ্যুতের এজিএম মো. নুরুল ইসলাম বলেন, এক বছরে প্রায় পঁচাত্তর হাজার টাকা বিল বকেয়া জগদল হাসপাতালের। আমরা দাপ্তরিকভাবে বিল আদায়ের চেষ্টা চালিয়ে ব্যর্থ হয়েছি। বাধ্য হয়ে সংযোগ বিচ্ছিন্ন করতে হয়েছে।

দিরাই উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ইয়াসিন আরাফাত বলেন, হাসপাতালের বকেয়া বিলের বিষয়টি উর্ধ্বতন পর্যায়ে অবহিত করা হয়েছে। সুরাহাও হবে। সরকারের এক বিভাগের টাকা আরেক বিভাগে যাবে। তবে বিলের জন্য হাসপাতালের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা দুঃখজনক।

সুনামগঞ্জ পল্লী বিদ্যুতের জিএম প্রকৌশলী সুদীপ কুমার বিশ্বাস বলেন, জগদল হাসপাতালের বকেয়া বিদ্যুৎ বিল নিয়ে একাধিকবার চিঠি দিয়েছেন ওখানকার এজিএম। কর্তৃপক্ষের অনেকবার কথাও বলেছেন, হাসপাতাল কর্তৃপক্ষ আমলে নেয়নি বিষয়টি। এজন্য সংযোগ বিচ্ছিন্ন করা ছাড়া কোনো পথ ছিল না।