• জুন ১০, ২০২২
  • লিড নিউস
  • 153
প্রস্তাবিত বাজেটের প্রবৃদ্ধি লক্ষ্যমাত্রা অর্জন সম্ভব: পররাষ্ট্রমন্ত্রী

নিউজ ডেস্কঃ করোনার সময়েও দেশের প্রবৃদ্ধির হার সাফল্যজনক ছিল উল্লেখ করে পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন বলেছেন, প্রতিবন্ধকতা থাকলেও ২০২২-২৩ অর্থবছরের প্রস্তাবিত বাজেটের প্রবৃদ্ধি লক্ষ্যমাত্রা অর্জন করা সম্ভব।

শুক্রবার দুপুরে সিলেট সমাজসেবা অধিদপ্তরের আয়োজিত বিভাগীয় আন্তঃপ্রাতিষ্ঠানিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি এ কথা বলেন।

বৃহস্পতিবার সংসদে ২০২২-২৩ অর্থবছরের বাজেট পেশ করেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। বাজেটে প্রবৃদ্ধির লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ৭ দশমিক ৫ শতাংশ।

নানা প্রতিবন্ধকতা সত্ত্বেও জিডিপির এই লক্ষ্যমাত্রা অর্জনে সমস্যা হবে না জানিয়ে পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘সাংবাদিকরা অনেক সমালোচনা করেছিলেন, অর্থনৈতিক অবস্থা নিয়ে হা-হুতাশ করেছিলেন। তবু আমরা চলতি অর্থবছরে প্রবৃদ্ধির লক্ষ্যমাত্রা অর্জন করেছি। আগামী অর্থবছরেও অর্জন করতে পারব।’

এর আগে ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘দেশের দারিদ্র্যের হার এখন ২০ শতাংশে নেমে এসেছে এবং অতি দারিদ্র্যের হার ১০ শতাংশে। আগামী কয়েক বছরের মধ্যে এ হার আরও নেমে আসবে।

‘বর্তমান সরকারের প্রচেষ্টায় দেশের মানুষের অর্থনৈতিক কল্যাণের পাশাপাশি বিশ্বে অনন্য দৃষ্টান্ত স্থাপন করছে বাংলাদেশ।’