• জুন ১০, ২০২২
  • লিড নিউস
  • 155
মহানবীকে অপমান: মিছিলে মিছিলে উত্তাল সিলেট

নিউজ ডেস্কঃ বিশ্বনবী হজরত মোহাম্মদ (সা.) ও আয়শা সিদ্দিকা (রা.)-কে নিয়ে ভারতের ক্ষমতাসীন দল বিজেপির দুই নেতার মন্তব্যের প্রেক্ষিতে সিলেটেও বিক্ষোভ ও প্রতিবাদ কর্মসূচি পালিত হয়েছে।

শুক্রবার (১০ জুন) জুমার নামাজের পর সিলেট নগরীর বিভিন্ন মসজিদ থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়।

মিছিল শেষে প্রতিবাদ সমাবেশ থেকে মহানবীকে নিয়ে বিজেপি নেতাদের বিতর্কিত মন্তব্যের জাতীয় সংসদে নিন্দা প্রস্তাব আনার আহ্বান জানানো হয়। এসময় ‘বিশ্বনবীর অপমান মানবে না মুসলমান’, ‘নূপুর শর্মার ফাঁসি চাই’ এমন স্লোগান দিতে শোনা যায়।

মিছিল শেষে প্রতিবাদ সমাবেশে ভারতের ক্ষমতাসীন দলের দুই নেতার মন্তব্যের প্রেক্ষিতে ভারতীয় পণ্য বর্জনের ডাক দেওয়া হয়। সমাবেশে বক্তারা রাষ্ট্রীয় পর্যায়ে নিন্দা প্রস্তাব জানানোর দাবি জানান। না হলে আন্দোলনের হুশিয়ারি দেন।

বাদ জুমা সিলেটের সিটি পয়েন্টে প্রতিবাদ বিক্ষোভ মিছিল ও সমাবেশের ডাক দেয় বাংলাদেশ জাতীয় ইমাম সমিতি সিলেট মহানগর। সেখান থেকে শুরু হওয়া মিছিল নগরের কয়েকটি রাস্তা প্রদক্ষিণ করে। এছাড়াও নগরের বিভিন্ন এলাকায় স্থানীয়ভাবে মিছিল-সমাবেশ হয়েছে।

এদিকে, রাজধানীর বায়তুল মোকাররমের উত্তর গেটে বিক্ষোভ মিছিল ও সমাবেশের আয়োজন করে ইসলামী আন্দোলন। আগামী ১৬ জুন ভারতীয় দূতাবাসমুখী প্রতিবাদ মিছিল ও স্মারকলিপি প্রদানের কর্মসূচি ঘোষণা করে দলটি।