• জুন ২৩, ২০২২
  • শীর্ষ খবর
  • 269
বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের পুনর্বাসনে কাজ করছে পুলিশ: সিলেটে আইজিপি

নিউজ ডেস্কঃ বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ বিপিএম (বার) বলেছেন, পুলিশ তার নির্ধারিত দায়িত্বের পাশাপাশি বন্যার শুরু থেকেই বানবাসি মানুষকে উদ্ধার, থানাভবনে মানুষকে আশ্রয় দেওয়াসহ বিভিন্নভাবে অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে। বন্যাকবলিত এলাকার মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণসহ ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হওয়া মানুষের পুনর্বাসনে কাজ করছে পুলিশ। এছাড়াও বন্যাদুর্গত এলাকায় আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ অবিরাম কাজ করছে।

বৃহস্পতিবার (২৩ জুন) বেলা আড়াইটার দিকে সিলেট সদর উপজেলার খাদিমনগর ইউনিয়নের সাহেবের বাজার হাই স্কুল এন্ড কলেজের আশ্রয় কেন্দ্রে খাবার ও ত্রাণ বিতরণ শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এসব কথা বলেন। এসময় তিনি আশ্রয় কেন্দ্রে উপস্থিত হয়ে খাবার ও ত্রাণ বিতরণ ছাড়াও মানুষের খোজখবর নেন এবং তাদের সাথে কথা বলেন।

এসময় আইজিপি ড. বেনজীর আহমেদ জানান, সিলেটে এর আগে এত বড় বন্যা হয়নি, বাংলাদেশ পুলিশ তাদের পাশে আছে, আমরা পুলিশ বাহিনীর পক্ষ থেকে কাজ করে যাচ্ছি। আমাদের এই চলমান কাজ অব্যাহত থাকবে। এই অঞ্চলে জনপ্রতিধি থেকে শুরু করে রাজনৈতিক দলের নেতৃবৃন্দরা যে ভাবে কাজ করে যাচ্ছেন তা সত্যিই প্রশংসার দাবি রাখে। সবাইকে এই ক্লান্তিলগ্ন সময়ে এক সাথে মিলে মিশে কাজ করার আহবান জানান।

এসময় আইজিপির সাথে সিলেটের ডিআইজি, এসএমপির পুলিশ কমিশনারসহ পুলিশের উর্ধ্বতন কর্মকতাবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে, বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দেকে সিলেট ও সুনামগঞ্জের বন্যাকবলিত এলাকা পরিদর্শন করেন ড. বেনজীর আহমেদ। তিনি সুনামগঞ্জের তাহিরপুর বাঁধঘাট স্কুল মাঠে হেলিকপ্টারে অবতরণ করেন। সেখানে বানভাসিদের মাঝে পুলিশের পক্ষ থেকে ত্রাণ সহযোগিতা প্রদান করেন। পরে বন্যা কবলিত কয়েকটি গ্রাম পরিদর্শন করে বিশ্বম্ভপুর থানায় আশ্রয় নেয়া বন্যার্ত লোকদের মাঝে রান্না করা খাবার বিতরণ করেন।