• জুলাই ১, ২০২২
  • শীর্ষ খবর
  • 273
সুনামগঞ্জে বৃষ্টিপাত কম হওয়ায় নামছে সুরমার পানি

সুনামগঞ্জ প্রতিনিধিঃ সুনামগঞ্জে বৃষ্টিপাত ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলের মাত্রা কিছুটা কমে আসায় সুরমার পানি নামতে শুরু করেছে।

শুক্রবার (১ জুলাই) সুরমা নদীর পানি বিপৎসীমার ১৭ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে। এর একদিন আগেও পানি বিপৎসীমার ৫ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছিল।

এদিকে প্লাবিত হওয়া নিচু এলাকাগুলো থেকেও পানি পামতে শুরু করেছে। সংশ্লিষ্টরা বলছেন বৃষ্টিপাত কম হওয়ায় সুনামগঞ্জের বন্যা পরিস্থিতির কিছুটা উন্নতি হচ্ছে।

সুনামগঞ্জ পৌর শহরে হাজিপাড়া এলাকারা বাসিন্দা জাকারিয়া মিয়া বলেন, শুক্রবার সকাল থেকে পানি অনেকটাই কমেছে। তবে এখনও গুড়ি গুড়ি বৃষ্টি হচ্ছে। কয়েকদিন আগে যে ভয়াবহ বন্যা দেখেছি, সেটি আর দেখতে চাই না। ঘরের সব জিনিসপত্র নষ্ট হয়েছে। আবারও পানি আসতে দেখে ভয় পেয়েছিলাম। আজ পানি কমতে দেখে কিছুটা স্বস্তি লাগছে।

নবীনগর এলাকার বাসিন্দা জলিল মিয়া বলেন, বৃষ্টি কম হওয়ায় পানি কিছুটা কমেছে। রাতে তেমন একটা বৃষ্টি হয়নি। কিন্তু আবারও যদি বৃষ্টি হয় তাহলে পানি বাড়তে পারে। এই জুন-জুলাই মাসটাতে আমরা ভয়ে থাকি। প্রতিবছরই এই সময়টাতে এখানে পানি আসে।

সুনামগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) নির্বাহী প্রকৌশলী জহুরুল ইসলাম বলেন, সুনামগঞ্জে গতকাল তেমন একটা বৃষ্টিপাত হয়নি। এছাড়া ভারতের মেঘালয়ে বৃষ্টিপাত কম হওয়ায় আমাদের সুরমা নদীর পানি কমতে শুরু করেছে। বর্তমানে নদীর পানি ১৭ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে। তবে উজানে যদি আবারও ভারি বৃষ্টিপাত হয়, তাহলে বন্যা পরিস্থিতির অবনতি হতে পারে।