• জুলাই ৩, ২০২২
  • শীর্ষ খবর
  • 275
সিলেটে ভেজাল মসলা বিক্রির দায়ে ৬ প্রতিষ্ঠানকে জরিমানা

নিউজ ডেস্কঃ ঈদুল আজহাকে সামনে রেখে সিলেটে বৃদ্ধি পেয়েছে মসলার ক্রয়-বিক্রয়। আর এই সুযোগকে কাজে লাগিয়ে অতিরিক্ত মুনাফার আশায় ভেজাল মসলা বিক্রি করে আসছেন কতিপয় অসাধু ব্যবসায়ী।

আজ রোববার (৩ জুলাই) সিলেটের কালীঘাটে এসব ভেজাল মসলা বিক্রয়কারী প্রতিষ্ঠানে অভিযান চালায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয়। এ সময় ৬ প্রতিষ্ঠাকে ১৭ হাজার টাকা জরিমানা করা হয়।

বিষয়টি নিশ্চিত করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক আমিরুল ইসলাম মাসুদ জানান, অভিযানে দেখা যায় ১০৭০ টাকা কেজি ধরে কিংবা তারও বেশি দামে লবঙ্গ কিনে ব্যবসায়ীরা তা বিক্রি করছেন ১০৫০ টাকা দরে। বিষয়টি অভিযান পরিচালনাকারী দলের সন্দেহ হলে তদন্তে দেখা যায়, ৫০০-৬০০ টাকা কেজি ধরে কেনা লবঙ্গ ১০৭০ টাকা দরে কেনা লবঙ্গের সঙ্গে মিশ্রিত করে তা ১০৫০ টাকা ধরে বিক্রি করে ক্রেতাদের প্রতারিত করা হচ্ছে।

পরে তাদের জরিমানা করে সতর্ক করা হয়। এ ছাড়া অতিরিক্ত দামে মসলা বিক্রির অপরাধে এবং পণ্যের সঠিকমূল্য তালিকা না রাখায় সর্বমোট ৬ প্রতিষ্ঠানকে ১৭ হাজার টাকা জরিমানা করা হয় বলেও জানান তিনি।

অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আমিরুল ইসলাম মাসুদের নেতৃত্বে পরিচালিত এ অভিযানে সার্বিক সহায়তা করেন র‍্যাব-৯ এর একটি টিম ও সিলেট চেম্বার অব কমার্স।