• আগস্ট ২৮, ২০২২
  • জাতীয়
  • 152
১ সেপ্টেম্বর থেকে ১৫ টাকা কেজিতে চাল

নিউজ ডেস্কঃ প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় ১ সেপ্টেম্বর থেকে সারা দেশে ইউনিয়ন পর্যায়ে ৫০ লাখ ১০ হাজার ৫০৯টি প্রান্তিক পরিবারকে ১৫ টাকা কেজি দরে চাল দেয়া হবে। প্রতি মাসে তারা সর্বোচ্চ ৩০ কেজি পর্যন্ত চাল কিনতে পারবেন।’

সারা দেশে ইউনিয়ন পর্যায়ে ৫০ লাখের বেশি পরিবার ১৫ টাকা কেজি দরে চাল কেনার সুযোগ পাচ্ছে। এর পাশাপাশি ট্রেডিং করপোরেশন অফ বাংলাদেশের (টিসিবি) ফ্যামিলি কার্ডধারীরা চাল কিনতে পারবেন ৩০ টাকা কেজি দরে।

প্রধানমন্ত্রীর কার্যালয় রোববার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়ে বলেছে, ১ সেপ্টেম্বর থেকে সারা দেশে একযোগে এই কার্যক্রম শুরু হচ্ছে।

প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে পাঠানো এই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘১ সেপ্টেম্বর থেকে সারা দেশে ৮১১টি কেন্দ্রে ডিলারের মাধ্যমে চলমান ওএমএস কার্যক্রম আরও সম্প্রসারিত করে মোট ২ হাজার ৩৬৩টি কেন্দ্রে ৩০ টাকা কেজি দরে চাল বিক্রি করা হবে।’

সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষণা দেন যে টিসিবি কার্ডধারীরা ওএমএস-এর মতো ন্যায্য মূল্যে ১০ কেজি করে চাল পাবেন। তারই পরিপ্রেক্ষিতে ওএমএস কার্যক্রমে টিসিবি কার্ডধারীদের কাছে অগ্রাধিকার ভিত্তিতে ভর্তুকি মূল্যে চাল বিক্রি করা হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় সারা দেশে ইউনিয়ন পর্যায়ে ৫০ লাখ ১০ হাজার ৫০৯টি প্রান্তিক পরিবারকে ১৫ টাকা কেজি দরে চাল দেয়া হবে। প্রতি মাসে তারা সর্বোচ্চ ৩০ কেজি পর্যন্ত চাল কিনতে পারবেন।