• আগস্ট ৩০, ২০২২
  • শীর্ষ খবর
  • 238
সুনামগঞ্জে হাওরে মাছ ধরতে গিয়ে বজ্রপাতে দুই ভাইয়ের মৃত্যু

সুনামগঞ্জ প্রতিনিধিঃ সুনামগঞ্জের মধ্যনগর উপজেলার শালদিঘা হাওরে চাঁই পেতে মাছ ধরতে গিয়ে বজ্রপাতে দুই ভাইয়ের মৃত্যু হয়েছে। আজ মঙ্গলবার সকাল ছয়টার দিকে এই ঘটনা ঘটে।

দুই ভাই হলেন—খোকন মিয়া ও জিলন মিয়া। তাঁদের বাড়ি ধর্মপাশা উপজেলার পাইকুরাটি ইউনিয়নের বেখইজোড়া গ্রামে।

এলাকাবাসী, ধর্মপাশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও ওই দুজনের পরিবার সূত্রে জানা যায়, বেখইজোড়া গ্রামের রোকন মিয়া (৫০), মতি তালুকদার (৪৫), খোকন মিয়া (৪৪) ও জিলন মিয়া (৩২) গতকাল সোমবার বিকেলে শালদিঘা হাওরে চাঁই পেতে আসেন। আজ সকাল পৌনে ছয়টার দিকে তাঁরা চাঁই থেকে মাছ তুলতে যান। এ সময় আকস্মিক বজ্রপাতে নৌকা থেকে হাওরের পানিতে পড়ে যান জিলন। নৌকার মধ্যে অচেতন হয়ে পড়েন খোকন। খোকনকে সকাল সাড়ে ৯টা এবং জিলনকে সকাল সাড়ে ১০টার দিকে হাওর থেকে উদ্ধার করে ধর্মপাশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক তাঁদের মৃত ঘোষণা করেন।

ধর্মপাশা উপজেলা স্বাস্থ্য কমপ্রেক্সের জরুরি বিভাগের দায়িত্বে থাকা উপসহকারী কমিউনিটি মেডিকেল অফিসার রঞ্জন কিশোর চাকলাদার বলেন, মৃত অবস্থায় ওই দুজনকে হাসপাতালে আনা হয়েছিল। তাঁদের শরীরে আঘাতের কোনো চিহ্ন পাওয়া যায়নি।

পাইকুরাটি ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মোজাম্মেল হক ওরফে ইকবাল বলেন, বজ্রপাতে দুই জেলের মৃত্যুর বিষয়টি প্রশাসনকে জানানো হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার মো. মুনতাসির হাসান বলেন, বজ্রপাতে মারা যাওয়া দুটি জেলে পরিবারকে জেলা প্রশাসনের পক্ষ থেকে আর্থিক সহায়তা দেওয়ার প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হয়েছে।