• সেপ্টেম্বর ১, ২০২২
  • শীর্ষ খবর
  • 164
সিলেটে করোনায় বৃদ্ধার মৃত্যু

নিউজ ডেস্কঃ সিলেটে পাঁচ দিনের ব্যবধানে করোনায় আক্রান্ত হয়ে এক বৃদ্ধার (৬০) মৃত্যু হয়েছে। ওই বৃদ্ধা কিডনির সমস্যা, যক্ষ্মা ও ডায়াবেটিসে ভুগছিলেন। তাঁকে কিছুদিন ধরে সিলেট শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছিল।

গতকাল বুধবার দিবাগত রাত সাড়ে তিনটার দিকে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়।

এ নিয়ে বিভাগে করোনায় ১ হাজার ২৫২ জনের মৃত্যু হয়েছে। এর আগে গত ২৭ আগস্ট করোনায় একজনের মৃত্যু হয়েছিল।

আজ বৃহস্পতিবার দুপুরে সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর বুধবার সকাল ৮টা থেকে বৃহস্পতিবার সকাল ৮টার করোনা–সংক্রান্ত প্রতিবেদনে এসব তথ্য জানায়।

শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) মো. মিজানুর রহমান বলেন, ওই বৃদ্ধা প্রায় এক সপ্তাহ আগে করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন। আজ বেলা দুইটা পর্যন্ত হাসপাতালে করোনা আক্রান্ত চারজন চিকিৎসাধীন। তাঁদের মধ্যে একজন নিবিড় পরিচর্যা কেন্দ্রে এবং তিনজন ওয়ার্ডে চিকিৎসাধীন।

এদিকে স্বাস্থ্য অধিদপ্তরের করোনা–সংক্রান্ত ২৪ ঘণ্টার তথ্যে জানা গেছে, বিভাগে গত ২৪ ঘণ্টায় ১৬১ জনের করোনার নমুনা পরীক্ষা ৮ জনের করোনা শনাক্ত করা হয়েছে। শনাক্তের হার ৪ দশমিক ৯৭। করোনা শনাক্ত হাওয়া আটজনের মধ্যে সিলেট জেলার ছয় এবং মৌলভীবাজারের দুইজন। এ নিয়ে বিভাগে ৬৭ হাজার ৭২৬ জনের করোনা শনাক্ত করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৯ জন।

সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক হিমাংশু লাল রায় করোনা সংক্রমণ রোধে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান।