• সেপ্টেম্বর ১, ২০২২
  • শীর্ষ খবর
  • 159
সিলেটে ট্রাক ভর্তি ভারতীয় প্রসাধনী জব্দ, আটক ১

নিউজ ডেস্কঃ ওপরে বালুর আস্তরণ, তার নিচে লুকিয়ে পাচার করা হচ্ছিল ভারতীয় চোরাই কসমেটিকস (প্রসাধন সামগ্রী)। গোপন সংবাদের ভিত্তিতে সেই চোরাই প্রসাধন সামগ্রী জব্দ করেছে পুলিশ। এ ঘটনায় একজনকে আটক করা হয়েছে।

বৃহস্পতিবার (০১ সেপ্টেম্বর) দুপুরে সিলেট-তামাবিল সড়কের কাটাগং এলাকায় একটি ট্রাক (ঢাকা-মেট্রো-ট-২২-৭৫৯২) থেকে চোরাই পথে ভারত থেকে আসা এসব প্রসাধন সামগ্রী জব্দ করা হয়।

সিলেটের পুলিশ সুপার আব্দুল্লাহ আল-মামুন এ তথ্য নিশ্চিত করে বলেন, পুলিশ সুপার হিসেবে দায়িত্ব নেওয়ার পর পরই এটি তার একটি অর্জন।

তিনি বলেন, চোরাকারবারিরা অভিনব পন্থায় অবৈধ পণ্য পরিবহন করছিল। কৌশলে তারা ট্রাকের ওপরে বালির আস্তরণ দেয় কিন্তু ট্রাকের ভেতর ভর্তি ছিল ভারতীয় প্রসাধন পণ্যে।

সিলেটের জৈন্তাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম দস্তগীর আহমেদ বলেন, ভারতীয় চোরাই পণ্যবোঝাই ট্রাকসহ পুলিশের হাতে আটক হয়েছেন এক চোরাকারবারি। জব্দ করা হয়েছে আনুমানিক ৮ রাখ ২০ হাজার টাকা মূল্যের প্রসাধনী। আট মো. সুজন (২৭) সুনামগঞ্জ জেলার মধ্যনগর থানার কার্তিকপুর গ্রামের মো. নুরুল ইসলামের ছেলে। তিনি ওই ট্রাকের হেলপার বলে জানিয়েছে পুলিশ। ট্রাকের চালক পলাতক রয়েছে।

এ ঘটনায় আইনানুগ ব্যবস্থা গ্রহণের প্রস্তুতি চলছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

পুলিশ জানায়, ট্রাকের মধ্যে কৌশলে পলিথিন ও ত্রিপল দিয়ে ঢেকে রাখা ভারতীয় বিভিন্ন ধরনের কসমেটিকস ভর্তি ৩১টি বস্তা উদ্ধার করা হয়।