• সেপ্টেম্বর ৩, ২০২২
  • জাতীয়
  • 197
এবার কিশোরগঞ্জে পুলিশের সঙ্গে সংঘর্ষে বিএনপি

নিউজ ডেস্কঃ কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় বিএনপির বিক্ষোভ মিছিল ও সমাবেশকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে দলটির নেতা-কর্মীদের সংঘর্ষ চলছে। পৌর সদরের সৈয়দগাঁও চৌরাস্তা এলাকায় শনিবার বেলা ১১টার দিকে সংঘর্ষ শুরু হয়।

কিশোরগঞ্জ সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো.আল আমিন বিষয়টি নিশ্চিত করেছেন।তিনি বলেন, ‘বিএনপির সমাবেশ ও বিক্ষোভ মিছিলের অনুমতি ছিল না। তারা মিছিল নিয়ে পৌর বাজারের দিকে আসলে বাধা দেয়া হয়।

‘পুরো উপজেলার বিভিন্ন স্থানে বিএনপি নেতা-কর্মীরা পিকেটিং করছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে টিয়ারশেল নিক্ষেপ করা হয়েছে। বিস্তারিত পরে জানানো হবে।’

পাকুন্দিয়া উপজেলা বিএনপির আহ্বায়ক জালাল উদ্দিন বলেন, ‘জ্বালানি তেলসহ দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে সারা দেশে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে পাকুন্দিয়াতে আমরা শান্তিপূর্ণ কর্মসূচি পালন করছিলাম। কিন্তু পুলিশ এবং আওয়ামী লীগ নেতা-কর্মীরা আমাদের কর্মীদের ওপর হামলা চালায়।

‘পুলিশ গুলি ও টিয়ারশেল নিক্ষেপ করেছে। এতে আমাদের শতাধিক নেতা-কর্মী আহত হয়েছেন।’

এ প্রতিবেদন লেখা পর্যন্ত উপজেলার চৌরাস্তা, গরুরহাটা ও টিএন্ডটি এলাকায় থেমে থেমে সংঘর্ষ চলছিল।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিভিন্ন জেলায় বিক্ষোভ সমাবেশ করছে বিএনপি ও অঙ্গসংগঠন। এ কর্মসূচিকে কেন্দ্র করে কয়েকটি জেলায় পুলিশের সঙ্গে ব্যাপক সংঘর্ষ হয়েছে দলটির নেতা-কর্মীদের। সংঘর্ষে দুই জেলায় ঘটেছে প্রাণহানির ঘটনাও।

বৃহস্পতিবার বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচিতে নারায়ণগঞ্জে পুলিশের সঙ্গে দলটির নেতা-কর্মীদের সংঘর্ষে নিহত হয়েছেন শাওন প্রধান নামে এক যুবক। দলটির দাবি, নিহত শাওন যুবদল কর্মী ছিলেন। এর আগে ভোলায় গুলিতে প্রাণ হারান জেলা ছাত্রদল সভাপতি নুরে আলম ও স্বেচ্ছাসেবক দলের কর্মী আব্দুর রহিম।