• সেপ্টেম্বর ৭, ২০২২
  • শীর্ষ খবর
  • 203
জগন্নাথপুর স্বাস্থ্য কমপ্লেক্সে ‘অবহেলায়’ রোগীর মৃত্যুর অভিযোগ তদন্তে কমিটি

জগন্নাথপুর প্রতিনিধিঃ সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক চিকিৎসক ও নার্সের অবহেলায় রোগীর মৃত্যুর অভিযোগ তদন্তে হাসপাতাল কর্তৃপক্ষ একটি কমিটি গঠন করেছে। গতকাল মঙ্গলবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জুনিয়র কনসালটেন্ট রাজিব পালকে প্রধান করে চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়। তিন দিনের মধ্যে তদন্ত কমিটিকে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

এর আগে গত রোববার দিবাগত রাত ১২টার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় ছাতক উপজেলার ভাতগাঁও গ্রামের আবদুল হামিদ (৫০) নামের এক ব্যক্তি মারা যান।

এরপর হামিদের স্বজনেরা অভিযোগ করেন, চিকিৎসক তানজিম হোসেন ও নার্স তাহমিনা বেগমের অবহেলার কারণে চিকিৎসা না পেয়ে হামিদের মৃত্যু হয়েছে। এ ঘটনার পর হামিদের স্বজনেরা ওই চিকিৎসক ও নার্সের বিরুদ্ধে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করেন।

অভিযোগের বিষয়ে কথা বলার জন্য মুঠোফোনে চিকিৎসক তানজিম হোসেনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি এ বিষয়ে কোনো মন্তব্য করতে রাজি হননি।

জগন্নাথপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মধু সুধন ধর বলেন, মারা যাওয়া ওই রোগীর স্বজনদের অভিযোগের পরিপ্রেক্ষিতে চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটিকে তিন দিনের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে। তদন্ত প্রতিবেদন পেলে সেই অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।