• সেপ্টেম্বর ১৩, ২০২২
  • খেলাধুলা
  • 175
এই বিশ্বকাপ নয়, আমাদের লক্ষ্য পরবর্তী বিশ্বকাপ: পাপন

ক্রীড়া ডেস্কঃ টি-টোয়েন্টি ক্রিকেটে নতুন শুরুর আভাস দিয়ে এশিয়া কাপ খেলতে দুবাই গিয়েছিল টাইগাররা। আফগানিস্তান এবং শ্রীলঙ্কার কাছে টানা দুই হারে গ্রুপ পর্ব থেকেই ছিটকে যায় সাকিবের দল। এরপর দেশে ফিরে গতকাল ১২ সেপ্টেম্বর থেকে শুরু হয়েছে টাইগারদের তিনদিনের ক্যাম্প। টেকনিক্যাল কনসালট্যান্ট শ্রীধরন শ্রীরামের অধীনে হচ্ছে এই ক্যাম্প। আর এ ক্যাম্প দেখতে আজ মঙ্গলবার শেরে বাংলার মাঠে এসে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন গণমাধ্যমে জানান, আমাদের লক্ষ্য পরবর্তী বিশ্বকাপ।

তিনদিনের ক্যাম্প শুরু হলেও আজ দ্বিতীয় দিনের অনুশীলন পুরোটায় ভেসে গেছে বৃষ্টিতে। যে কারণে ক্রিকেটাররা তাদের পরিপূর্ণ অনুশীলন সারতে ব্যর্থ হয়েছেন। যদিও বিশ্বকাপের আগে দেশের বাইরে কয়েকদিনের ক্যাম্প করবে টাইগাররা। অবশ্য বিসিবি সভাপতির ভাবনাজুড়ে শুধুই পরবর্তী বিশ্বকাপ আজ গণমাধ্যমে তিনি এমনটাই জানান।

পাপন বলেন, ‘আগে যা হয়েছে হয়েছে, এখন আমরা দীর্ঘমেয়াদী চিন্তা করছি। আপনাকে চিন্তা করতে হবে পরবর্তী টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য। এটার জন্য এখন পরীক্ষা-নিরীক্ষা হবে, কিছু ভালো মন্দ হবে। সেটা মেনে নেওয়ার জন্য আমরা প্রস্তুত। ওটা যদি খারাপ হয় আমরা হতাশ হব না। কিন্তু আমরা চাই ভালো করুক। যেন ৬/৭ মাস পর আমাদের টিমটা দাঁড়িয়ে যায় বা নতুন এক বছরের মধ্যে স্ট্রং টিম পাই আমরা, এইটা হলো টার্গেট। আপনার সবসময় বুঝতে হবে আমাদের টার্গেট এ বিশ্বকাপ নয়, পরবর্তী বিশ্বকাপ।’

বিশ্বকাপের ঠিক আগে শ্রীধরন শ্রীরামকে টেকনিক্যাল কনসালট্যান্ট করে এনেছে বিসিবি, কোচ রাসেল ডমিঙ্গোকেও রাখা হয়নি টি-টোয়েন্টি দলের দেখভালে। তবে নতুন এই প্রক্রিয়ার ফল এখনই চাইছেন না বিসিবি সভাপতি। তার কথা, ‘আমরা এখন যা করছি সেটা এটা এ বিশ্বকাপের জন্য না। এই বিশ্বকাপ দেখে আপনার চিন্তা করলে হবে না। আপনাকে পরবর্তী বিশ্বকাপ নিয়ে কাজ করতে হবে। এমন কোনো কোচ, বা বোর্ড নেই যা রাতারাতি সব পরিবর্তন করে দিবে, টিম ভালো করে দিবে।’

জানা গেছে, আগামীকাল দুপুরে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা করা হবে। সেখানে নির্ধারণ হবে অস্ট্রেলিয়ার বিমানে কে উঠছেন আর কে বাদ পড়ছেন।