• সেপ্টেম্বর ১৩, ২০২২
  • শীর্ষ খবর
  • 187
হবিগঞ্জে সাংবাদিক রাজীব নূরের ওপর হামলার ঘটনায় গ্রেফতার ১

হবিগঞ্জ প্রতিনিধিঃ হবিগঞ্জের বানিয়াচং উপজেলায় বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের স্পেশাল অ্যাসাইনম্যান্ট এডিটর রাজীব নূর ও দৈনিক কালের কণ্ঠের প্রতিনিধি মোশাহেদ মিয়াসহ চার সাংবাদিকের ওপর হামলার ঘটনায় জড়িত থাকার অভিযোগে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ।

সোমবার (১২ সেপ্টেম্বর) রাতে এ তথ্য জানিয়েছে বানিয়াচং থানা পুলিশ। গ্রেফতার ব্যক্তির নাম ওয়ালিদ। তিনি উপজেলার উত্তর-পশ্চিম ইউনিয়নের বাসিন্দা ওয়াহিদ মিয়ার ছেলে।

বানিয়াচং-আজমিরীগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার পলাশ রঞ্জন দে বলেন, সাংবাদিকদের ওপর হামলার অভিযোগে চার জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। বাকী তিন জনকে গ্রেফতারের চেষ্টা চালিয়ে যাচ্ছে পুলিশ।

গত রোববার বানিয়াচং উপজেলায় বাইসাইকেলে বিশ্ব ভ্রমণকারী ও ভ্রমণকাহিনী লেখক রামনাথ বিশ্বাসের বাড়ি দখলের সংবাদ সংগ্রহ করতে গিয়ে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের স্পেশাল অ্যাসাইনম্যান্ট এডিটর রাজীব নূর, দৈনিক কালের কণ্ঠের উপজেলা প্রতিনিধি মোশাহেদ মিয়া, স্থানীয় সাংবাদিক তৌহিদ মিয়া ও আলমগীর রেজা হামলার শিকার হন।

সাংবাদিক রাজীব নূর জানান, বানিয়াচং উপজেলার উত্তর-পশ্চিম ইউনিয়নে অবস্থিত রামনাথ বিশ্বাসের বাড়ি দখল করে রেখেছেন স্থানীয় ওয়াহেদ মিয়া ও তার পরিবারের লোকজন। রোববার বিকেলে তিনিসহ ৪ সাংবাদিক সেখানে সংবাদ সংগ্রহ করতে যান। এ সময় ওয়াহিদ মিয়ার ছেলে ওয়ালিদ মিয়া এসে রাজীব নূরের মোবাইল ফোনটি কেড়ে নেন। পরে আরও কয়েকজন যুবকসহ তারা চার সাংবাদিককে মারধর শুরু করেন। পরে স্থানীয়দের সহায়তায় উদ্ধার হয়ে তারা বানিয়াচং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে চিকিৎসা নেন।

এ ঘটনার প্রতিবাদে রোববার রাতে হবিগঞ্জ প্রেসক্লাবে এক জরুরি সভা ডাকা হয়। ক্লাবের সভাপতি রাসের চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রাশেদ আহমদ খানের পরিচালনায় এতে হবিগঞ্জের সাংবাদিকরা হামলার ঘটনায় নিন্দা ও দায়ীদের শাস্তির দাবি জানান।